ভরসন্ধেয় ফের কলকাতায় চলল গুলি! টালিগঞ্জের লেক অ্যাভিনিউয়ের আবাসনে চাঞ্চল্য

প্রতীকী ছবি

ফের শহর কলকাতায় (Kolkata) গুলি চালানোর অভিযোগ! টালিগঞ্জ (Tollygaunge) থানার অন্তর্গত লেক অ্যাভিনিউয়ের (Lake Avenue) ঘটনা। সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যায়, এক ফ্ল্যাটে লুঠপাটের চেষ্টা চালায় একটি ডাকাত দল। কিন্তু, বিষয়টি সামনে আসতেই ফ্ল্যাটের বাসিন্দারা চিৎকার করে উঠতেই বাঁধে বিপত্তি। এরপর পরিস্থিতি প্রতিকূল দেখে চম্পট দেয় ডাকাত দল। তবে অভিযোগ পালিয়ে যাওয়ার পথে শূন্যে ১ রাউন্ড গুলিও চালানো হয়।

ঠিক কী ঘটেছিল?

টালিগঞ্জ থানার অন্তর্গত ৬৮ নম্বর লেক অ্যাভিনিউয়ের এক অভিজাত বহুতলের নয় তলায় থাকেন প্রবীণ দম্পতি দেবাশিস দে (৬৫) এবং তাঁর স্ত্রী পুনম দে (৫৯)। দেবাশিস পেশায় ব্যবসায়ী। এদিকে, ওই বহুতলে গত ৫ বছর ধরে সাফাইকর্মী হিসেবে কাজ করত ঝাড়খণ্ডের গিরিডির বাসিন্দা সঞ্জয়। প্রতিদিনের মতোই, বৃহস্পতিবার সন্ধ্যে সাড়ে ছ’টা নাগাদ বহুতলে ঢুকেছিল সে। সঙ্গে ছিল আরও দুই যুবক। তাদের নিজের বন্ধু বলে পরিচয় দেয় সে। এরপর সোজা চলে যায় নয় তলার ফ্ল্যাটে। সেখানে একটিই ফ্ল্যাট। কলিং বেল বাজিয়ে গৃহকর্তার নাম ধরে ডাকে। পরিচিত মুখ দেখে, দরজা খুলে দিয়েছিলেন দেবাশিস। তারপরই বাধে বিপত্তি‌।

দরজা খুলতেই রূদ্রমূর্তি ধারণ করে সঞ্জয় ও বাকি দুই ডাকাত। ওই ফ্ল্যাটে গৃহকর্তাকে বেঁধে রেখে রীতিমতো লুঠপাটের চেষ্টা করা হয়। আতঙ্কে চিৎকার করে উঠেছিলেন স্ত্রী পুনম দে। তাঁর চিৎকার কানে পৌঁছয় নীচের একাধিক ফ্ল্যাটের বাসিন্দার। কয়েকজন বাসিন্দা উপরে ওঠার চেষ্টা করেন। এতেই চম্পট দেয় ওই ৩ জন। আর পালানোর পথ পরিষ্কার করতেই, সেই সময় তারা ১ রাউন্ড গুলি চালায় বলে অভিযোগ করেছেন বাসিন্দারা।

যদিও পালিয়েও অবশ্য শেষ রক্ষা হয়নি সঞ্জয় ও বাকি দুজনের। বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে রাতেই ওই তিনজনকে গ্রেফতার করেছে লালবাজারের গুণ্ডা দমন শাখা। এদিকে, ওই আবাসনটির অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত জোরদার থাকলেও কীভাবে এমন ঘটনা ঘটল তা জানতে চেষ্টা করছে পুলিশ। ঘটনার পর, ওই বহুতল ও তার আশপাশের এলাকার বাসিন্দারা যথেষ্ট আতঙ্কে দিন কাটাচ্ছেন। উল্লেখ্য, দুদিন আগেই লেক গার্ডেন্সের এক গেস্ট হাউসে চলেছিল গুলি। বান্ধবীকে গুলি করে আত্মঘাতী হয়েছিলেন এক যুবক। তারপরই এমন ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

Previous articleকোপার সেমিফাইনালে আর্জেন্তিনা, কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ইকুয়েডরকে হারাল ৪-২ গোলে
Next article১৪ বছর পরে ব্রিটেনে ক্ষমতার পালাবদল! রেকর্ড ভোটে জয়ী স্টার্মার, হারের দায় কাঁধে নিলেন সুনক