বিজেপিতে ফের সক্রিয় দিলীপ! পেতে পারেন বড় পদ?

কোনও দায়িত্ব না পেলে রাজনীতিকে বিদায় জানাবেন বলে জানিয়েছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দিলীপের এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্যের পর নড়েচড়ে বসেছে তাঁর দল বিজেপি। সম্প্রতি, প্রাক্তন রাজ্য সভাপতিকে দলের তরফে একের পর এক কর্মসূচি দেওয়া হচ্ছে। দলের এমন ভূমিকায় উচ্ছ্বসিত দিলীপের অনুগামীরাও। ফের আশায় বুক বাঁধছে তাঁরা। দিলীপের অনুগামীরা মনে করছেন, তাঁদের প্রিয় নেতাকে নিয়ে ‘সম্মানজনক’ ঘোষণাই করবেন কেন্দ্রীয় নেতৃত্ব।

লোকসভা ভোটে বাংলায় চরম বিপর্যয়ের পর গত ১৭ জুলাই ছিল রাজ্য বিজেপির প্রথম বড় সাংগঠনিক কর্মসূচি। সায়েন্স সিটি প্রেক্ষাগৃহে রাজ্য কর্মসমিতির বৈঠকের আগে কেন্দ্রীয় নেতারা একাধিক বৈঠক করেন দলের সল্টলেকের দফতরে। সেখানেও ডাক পান দিলীপ ঘোষ (Dilip Ghosh)।কর্মসমিতির বৈঠকের দিন প্রাক্তন রাজ্য সভাপতি হিসাবে মঞ্চে বসার সুযোগ পান। দিলীপের নাম ঘোষণা হতে হাততালি পড়ে প্রচুর। দিলীপের নামে স্লোগানও শোনা যায়। দিলীপ মঞ্চ থেকে নামার পরে তাঁকে পাশে নিয়ে সেলফি তুলতে হুড়োহুড়ি পড়ে।

বিজেপির রীতি অনুযায়ী রাজ্য কর্মসমিতির বৈঠকের দিন সাতেকের মধ্যে জেলা স্তরের বৈঠক হয়। রীতি অনুযায়ী জেলা কর্মসমিতির বৈঠকে কোনও এক জন রাজ্য নেতা উপস্থিত থাকেন। তিনিই হন প্রধান বক্তা। প্রথমে বিষ্ণুপুর, মেদিনীপুর এবং পরে যাদবপুর, মথুরাপুর সাংগঠনিক জেলায় রাজ্য দলের পক্ষে পাঠানো হয় দিলীপকে। এ ভাবে দিলীপকে বিভিন্ন কর্মসূচিতে রাজ্যের তরফে পাঠানোর নজির দেখিয়েই রাজ্য বিজেপিতে তাঁর ঘনিষ্ঠ নেতাদের দাবি, দিল্লির পরামর্শেই সাংগঠনিক কাজে দিলীপকে এত বেশি ব্যবহার করা হচ্ছে। সেই কারণেই তাঁরা মনে করছেন, কেন্দ্রীয় নেতৃত্ব দিলীপকে কোনও পদ দেওয়ার কথা ভাবছেন।

সক্রিয় রাজনীতিতে এসেই রাজ্যের সাধারণ সম্পাদক এবং মাস কয়েকের মধ্যে রাজ্য সভাপতি হয়েছিলেন দিলীপ। সেই সময়ের মধ্যেই তিনি প্রথমে বিধায়ক ও পরে সাংসদ হন। কিন্তু ২০২১ সালের পর থেকে বঙ্গ বিজেপিতে সুকান্ত-শুভেন্দুর দাপট ক্রমাগত কোণঠাসা হতে থাকেন দিলীপ ঘোষ। এবার কি বড় কোনও সাংগঠনিক পদে ফিরতে পারেন দিলীপ? দু’দফা রাজ্য সভাপতি থাকার পরে প্রায় তিন বছরের ব্যবধান তৈরি হওয়ায় সে পদে ফেরানো যায় দিলীপকে। কিন্তু সে সম্ভাবনা কি আদৌ তৈরি হয়েছে?

আরও পড়ুন: রেলট্র্যাকে মৃত্যু মিছিল থামবে কবে? হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস দুর্ঘটনায় ট্যুইট মমতার

 

 

Previous articleআকাশে উড়তেই সমস্যা শুরু, বাগডোগরায় দিল্লিগামী বিমানের জরুরি অবতরণ! 
Next articleপ্রাকৃতিক দুর্যোগে কেরালায় ভূমিধস, ধ্বংসস্তূপের নীচে শতাধিক আটকে থাকার আশঙ্কা!