তিন মাসের ৫১৩ কোটি টাকা বেতন পাননি, পিএসজির বিরুদ্ধে উয়েফার কাছে অভিযোগ এমবাপের

তার মূল অভিযোগ কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টের বিরুদ্ধে। কারণ এই সংস্থাই পিএসজির মালিক

চুক্তি অনুযায়ী বেতন পাননি। প্রাক্তন ক্লাব পিএসজির বিরুদ্ধে উয়েফার কাছে অভিযোগ করলেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে। বেতন এবং বোনাস মিলিয়ে ৫১৩ কোটি টাকার বেশি দাবি করেছেন এমবাপে।বেশ কিছু দিন হল রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন এমবাপে।স্পেনের ক্লাবের হয়ে খেলতে শুরু করে দিলেও নিজের দেশের ক্লাব পিএসজির সঙ্গে সংঘাত চলছেই এমবাপের। তার মূল অভিযোগ কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টের বিরুদ্ধে। কারণ এই সংস্থাই পিএসজির মালিক।

উয়েফাকে এমবাপে জানিয়েছেন, চুক্তির শেষ তিন মাস বেতন পাননি তিনি। তাকে দেওয়া হয়নি এথিক্যাল বোনাসও। ফ্রান্সের সংবাদ মাধ্যম অনুযায়ী জানা গিয়েছে, জুনের মাঝামাঝি এমবাপের এজেন্ট পিএসজিকে বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার অনুরোধ করে নোটিশ পাঠিয়েছিলেন। কিন্তু পিএসজি কর্তৃপক্ষ এখনও কিছু জানাননি। এরপরই এমবাপে ফ্রান্সের পেশাদার ফুটবল লিগ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। অভিযোগ খতিয়ে দেখে সেই কমিটি পিএসজি কর্তৃপক্ষকে জানায়, ক্লাবের উচিত চুক্তি অনুযায়ী প্রতি মাসের শেষ দিনের মধ্যে সেই মাসের বেতন ফুটবলারদের দিয়ে দেওয়া। বিষয়টি ফ্রান্স ফুটবল ফেডারেশন এবং উয়েফাকেও জানানো হয়েছিল। এবার এমবাপে নিজেই পিএসজি কর্তৃপক্ষের বিরুদ্ধে উয়েফার দ্বারস্থ হলেন।

প্রসঙ্গত, টানা ছ’মরসুম পিএসজির হয়ে খেলেছেন এমবাপে। শেষ দিকে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল। ক্লাব সভাপতি নাসের আল-খেলাইফির সঙ্গে প্রকাশ্যে বাদানুবাদেও জড়িয়ে পড়েছিলেন ২৫ বছরের ফুটবলার।এখন দেখার, তার এই আবেদনে সাড়া দিয়ে উয়েফা কোন নির্দেশ দেয়।

 

Previous articleসন্দীপের বিরুদ্ধে বিস্ফোরক! R G Kar-র প্রাক্তন ডেপুটি সুপারের অভিযোগে চাঞ্চল্য
Next articleকেন্দ্রের গাইড লাইন নিয়ে মিথ্যাচার! তথ্য দিয়ে বিরোধীদের ধুয়ে দিলেন কুণাল