সকাল থেকে উস্কানিমূলক পোস্ট শুভেন্দুর, প্ররোচনায় পা না দেওয়ার অনুরোধ কুণালের 

পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নামে বিজেপি- আরএসএস মদতপুষ্ট সংগঠনের নবান্ন (Nabanna) অভিযান ঘিরে সকাল থেকেই উত্তেজনা ছড়ানোর চেষ্টা রাজ্যের বিরোধী দলনেতার। শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari) কখনও সোশ্যাল মিডিয়ায় এই কর্মসূচির উদ্দেশ্যে লিখছেন ‘বিজয়ী ভব’, আবার কোনও পোস্টে কয়েকজনের নাম দিয়ে তাঁরা নিখোঁজ দাবি করে রাজ্য প্রশাসনের দিকে আঙ্গুল তুলছেন। কার্যত অশান্তি পাকানোর চেষ্টায় সকাল থেকেই মরিয়া বিজেপি নেতা। পাল্টা জবাব দিলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। এই ধরনের উস্কানি কিংবা প্ররোচনায় পা না দেওয়ার অনুরোধ করে সমাজ মাধ্যমে পোস্ট করলেন তৃণমূল নেতা।

আর জি কর (RG Kar Medical College and Hospital) কাণ্ডের বিচার চেয়ে যেখানে সব মিছিল বা সমাবেশের যাওয়া উচিত সিজিও গেটের সামনে, সেই জায়গায় রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে নবান্ন অভিযানের ডাক দেওয়া পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের কর্মসূচির পাশে নেই আন্দোলনরত চিকিৎসকরা। এদিন সকালে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী ‘নবান্ন’ অভিযানের ৪ আন্দোলনকারীর নাম লিখে তাদের নিখোঁজ হওয়ার অভিযোগ করেন। শুভজিৎ ঘোষ, পুলকেশ পন্ডিত, গৌতম সেনাপতি ও প্রীতম সরকার হাওড়ায় স্বেচ্ছাসেবকদের ফুড প্যাকেট বিতরণের দায়িত্বে ছিলেন বলে জানানো হচ্ছে। মধ্যরাত থেকে এই চারজনের খোঁজ মিলছে না বলেই দাবি শুভেন্দুর। এরপরই এই ঘটনার নেপথ্যে রাজ্য সরকারের হাত আছে বলে অভিযোগ করেন নন্দীগ্রামের বিধায়ক। এক্স হ্যান্ডেলে পাল্টা জবাব দেন কুণাল। সকালবেলা উত্তেজনা ছড়াতে এই পোস্ট বলে মন্তব্য করে তিনি প্রশ্ন তোলেন, যে এরা কারা? এই ধরনের অন্তর্ঘাতমুলক কোনও কাজ বিজেপি নিজেই করেনি তো? উস্কানি দিয়ে গোলমাল করানোর জন্য এই রটনা কিনা তার তদন্ত প্রয়োজন বলেও লেখেন তৃণমূল নেতা।

মঙ্গলবার সকাল সাড়ে নটা নাগাদ সোশ্যাল মিডিয়ায় একটি গ্রাফিক্যাল ভিডিও পোস্ট করেন শুভেন্দু। ক্যাপশনে লেখেন ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ বিজয়ী ভব’ । এরপরই বিরোধী দল নেতাকে এক হাত নিয়েছেন রাজ্যসভার প্রাক্তন সংসদ কুণাল ঘোষ। তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন, নবান্ন অভিযান কি বিজেপি পরিচালিত কোন যুদ্ধ ? পাশাপাশি ছাত্র সমাজ সংগঠনের পরিচয় নিয়েও প্রশ্ন তোলেন তিনি। কুণালের কথায়, ‘JUSTICE তো এখন দেবে CBI. তাদের কথা না বলে সংঘাতের ছবি দিয়ে সকালেই উত্তেজনা ছড়ানোর প্ররোচনা কেন? আপনারাই তো কথায় কথায় CBI দেখাতেন। এখন ওদের বলুন ন্যায়বিচার দিতে। আমরাও সেটাই চাই।’


Previous articleনবান্ন অভিযান ঘিরে উত্তেজনা, পানাগড়- দুর্গাপুরে গন্ডগোলের ছবি
Next article‘নোংরা’ লোকেরাই মোমবাতি জ্বালছে! টলিউড নিয়ে সরব ঋতাভরী