খু.নের মা.মলায় অভিযুক্ত বাংলাদেশ ক্রিকেটার শাকিবের পাশে দলের সতীর্থরা, দিলেন বার্তা

পাকিস্তানকে প্রথম টেস্টে হারানোর পর বাংলাদেশের অধিনায়ক শান্ত সোশ্যাল মিডিয়ায় লেখেন, “১৭ বছর ধরে শাকিব ভাই গোটা বিশ্বে বাংলাদেশের ক্রিকেটকে তুলে ধরেছে।

সম্প্রতি খুনের মামলায় অভিযুক্ত করা হয় বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসানকে। ঢাকার আদাবর থানায় শাকিবের বিরুদ্ধে দায়ের করা হয় মামলা। ছাত্র আন্দোলনের সময় মিছিলে গিয়ে প্রাণ হারিয়েছিলেন রুবেল। ৫ আগস্ট পুলিশের গুলিতে আহত হয়েছিলেন তিনি। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় রুবেলের। সেই রুবেলের বাবা রফিকুল ইসলাম ঢাকার আদাবর থানায় শাকিবের বিরুদ্ধে মামলা রুজু করেন। আর এই নিয়ে এবার মুখ খুললে শাকিবের দুই সতীর্থ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। এই পরিস্থিতিতে শাকিবের পাশে দাঁড়ালেন তাঁরা।

পাকিস্তানকে প্রথম টেস্টে হারানোর পর বাংলাদেশের অধিনায়ক শান্ত সোশ্যাল মিডিয়ায় লেখেন, “১৭ বছর ধরে শাকিব ভাই গোটা বিশ্বে বাংলাদেশের ক্রিকেটকে তুলে ধরেছে। ওর বিরুদ্ধে এই ধরনের অভিযোগ দুর্ভাগ্যজনক। নতুন বাংলাদেশে আমরা এই ধরনের ঘটনা দেখতে চাই না। আশা করছি দ্রুত এই অন্ধকার কেটে যাবে।“ এখানে না থেমে তিনি আরও বলেন, “ শাকিবের মতো দায়বদ্ধ ক্রিকেটার খুব কমই রয়েছে। দলের জিততে যা দরকার ঠিক সেটাই করে ও। শাকিব ভাল করেই জানে যে ব্যক্তিগত জীবন দূরে সরিয়ে কী ভাবে শুধু ক্রিকেটে মনোযোগ দেওয়া যায়। এরকম অবস্থায় থাকার পরেও এত ভাল খেলা, বিশেষ করে বোলিংয়ের ক্ষেত্রে বার বার নিজের মতামত জানানো, এটা ও-ই পারে। আশা করি পরের ম্যাচে ও আরও ভাল খেলবে।“

অপরদিকে মুশফিকুর রহিম সোশ্যাল মিডিয়ায় লেখেন, “ সতীর্থ ও ভাই হিসাবে এই কঠিন পরিস্থিতিতে আমি তোমার পাশে রয়েছি। আমি জানি শাকিব কোনও দিন অমানবিক কিছু করতে পারে না। তাই ওর বিরুদ্ধে যে অভিযোগ উঠছে তা অসত্য।”

গত শুক্রবার খুনের মামলায় ঢাকার আদাবর থানায় শাকিবের বিরুদ্ধে দায়ের করা হয় মামলা। ছাত্র আন্দোলনের সময় মিছিলে গিয়ে প্রাণ হারিয়েছিলেন রুবেল। ৫ আগস্ট পুলিশের গুলিতে আহত হয়েছিলেন তিনি। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় রুবেলের। সেই রুবেলের বাবা রফিকুল ইসলাম ঢাকার আদাবর থানায় শাকিবের বিরুদ্ধে মামলা রুজু করেছেন। বাংলাদেশের সংবাদপত্র অনুযায়ী, ছেলের মৃত্যুর জন্য প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রাক্তন সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওয়াবদুল কাদের, অভিনেতা ফিরদৌস আহমেদ, শাকিব-সহ মোট ১৫৬ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছেন রফিকুল। যদিও সেই সময় শাকিব ছিলেন বিদেশে। রফিকুলের অভিযোগ অনুযায়ী, তাঁর ছেলে রুবেলের মৃত্যু হয়েছে শাকিব, ফিরদৌসদের নির্দেশে। অভিযুক্তদের তালিকায় ১০ নম্বরে নাম রয়েছে মাগুরা ১ আসনের আওয়ামী লিগের প্রাক্তন সাংসদ শাকিবের। উল্লেখ্য, বাংলাদেশের প্রাক্তন শাসক দল আওয়ামী লীগ।

আরও পড়ুন- পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাওয়া নিয়ে কী বললেন কুলদীপ ?


Previous articleঅশান্তি করে নিজেরাই বনধের ডাকল বিজেপি! “ব্যর্থ করুন”-বিরোধিতা করে বার্তা কুণালের
Next articleবাংলাকে অচল করার অপচেষ্টা বরদাস্ত নয়, বনধ মানা হবে না: আলাপন