মত্ত অবস্থায় ধরা পড়লেই কড়া ব্যবস্থা! সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে কঠোর লালবাজার 

মদ্যপ সিভিক ভলান্টিয়ারদের (Civic Volunteer) বিরুদ্ধে এবার কঠোর পদক্ষেপ লালবাজারের (Lalbazar)। সূত্রের খবর, এবার মদ্যপ সিভিকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে চলেছে লালবাজার। কলকাতা পুলিশের একটি সূত্র মারফত জানা গিয়েছে, অতীতে কর্মরত অবস্থায় যে সমস্ত সিভিক ভলান্টিয়ারকে মত্ত অবস্থায় পাওয়া গিয়েছে এবং যে সিভিক ভলান্টিয়াররা নিয়মিত মদ্যপান করেন, এবার তাঁদের কাজ থেকে বসিয়ে দেওয়া হবে।
সিভিক ভলান্টিয়ারদের বিষয়ে কোনও অভিযোগ এলে খতিয়ে দেখবেন কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার পদমর্যাদার এক আধিকারিক। তারপরেই অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। একই সঙ্গে অতীতে কারা মত্ত অবস্থায় ধরা পড়েছে বা কারা নিয়মিত মদ্যপান করেন, এমন সিভিক ভলান্টিয়ারদের তালিকা তৈরি করা হচ্ছে বলেও জানা যাচ্ছে।
লালবাজার সূত্রে খবর, সিভিক ভলান্টিয়ারদের একাংশের বিরুদ্ধে ডিউটি চলাকালীন মত্ত অবস্থায় থাকার অভিযোগ ওঠে। এবার থেকে ওই এই সংক্রান্ত কোনও অভিযোগ এলেই সঙ্গে সঙ্গে কড়া পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি সংশ্লিষ্ট সিভিক ভলান্টিয়ারদের প্রতি আলাদা করে নজর থাকবে। উল্লেখ্য, শনিবার সকালেই আরজি করে ডাক্তারি ছাত্রী খুনের প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে শুক্রবার রাত ১১টা থেকে সিঁথির মোড়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন রবীন্দ্রভারতীর পড়ুয়া ও প্রাক্তনীরা। অভিযোগ, রাত সাড়ে তিনটে নাগাদ পুলিশের বাইকে করে সেখানে মত্ত অবস্থায় ঢুকে পড়ে এক সিভিক ভলান্টিয়ার। এমনকী আপত্তিকর মন্তব্য করার অভিযোগও ওঠে তাঁর বিরুদ্ধে। এরপর সিঁথির মোড়ে আন্দোলনকারী ও স্থানীয় বাসিন্দাদের রাতভর বিক্ষোভ আন্দোলনের জেরে এক সিভিক ভলান্টিয়ার ও ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে লালবাজার। তারপরই লালবাজারের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়।

Previous articleToday’s market price আজকের বাজার দর
Next articleঅসুস্থ হয়ে হাসপাতালে গিয়ে কর্তব্যরত নার্সের শ্লীলতাহানি! গ্রেফতার অভিযুক্ত রোগী