ওরা কেন এত জেদ করছে! ওদের বুঝিয়ে বলো: মুখ্যমন্ত্রী

মঙ্গলবার সন্ধে সাড়ে সাতটা পর্যন্ত জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনার জন্য নবান্নে অপেক্ষা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বুধবারও সরকারি তরফে আলোচনায় বসতে চেয়ে ই-মেইল (E-Mail) গিয়েছিল। কিন্তু তাতেও অনমনীয় মনোভাব কর্মবিরতিতে থাকা জুনিয়র চিকিৎসকদের (Junior Doctor)। এই বিষয় নিয়ে বুধবার শিল্প বৈঠক থেকে মুখ্যমন্ত্রী স্পষ্ট জানালেন, ওরা কেন এত জেদ করছে! ওদের বুঝিয়ে বলো সুপ্রিম কোর্টের নির্দেশ সবাইকে মানতে হবে।

সোমবার আর জি কর মামলার শুনানিতে শীর্ষ আদালতে জানিয়েছিল মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরতে হবে জুনিয়ার ডাক্তারদের। সময় অতিক্রম করে যাওয়ার পর রাজ্য সরকার যেকোনও প্রয়োজনীয় পদক্ষেপ করতে পারবে। কিন্তু কর্মবিরতি তোলা দূরস্ত, স্বাস্থ্য ভবন অভিযানে গিয়ে মঙ্গলবার দুপুর থেকে সেখানেই অবস্থানে রয়েছেন জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার নবান্নে তরফ থেকে তাঁদের কাছে আলোচনায় বসার প্রস্তাব গিয়েছিল। সেই প্রস্তাবে সাড়া দেননি তাঁরা। বুধবার ভোররাতে নিজেরাই ই-মেইল পাঠিয়ে আলোচনায় বসতে চান। তার উত্তরে ফের নবান্ন থেকে বিকেলে ই-মেইল পাঠিয়ে আলোচনার জন্য সন্ধে ছটায় নবান্নে আন্দোলনরত চিকিৎসকদের ১০-১২ জনের প্রতিনিধিদলকে আহ্বান করা হয়। কিন্তু চারটি শর্ত দিয়ে সেই বৈঠকও এড়িয়ে যায় জুনিয়র ডক্টর ফ্রন্ট। সেই সময়ে নবান্নে শিল্প বৈঠকে ছিলেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, এই কথা কানে যেতেই তাঁর প্রতিক্রিয়া, “ওরা কেন এত জেদ করছে? ওরা যা বলবে সব মানতে হবে? আমি তো ওদের জন্য সব সময় দিতে রাজি। সুপ্রিম কোর্টের অর্ডার তো সবাইকে মানতে হবে। ওদেরকে আরও একবার বোঝাও।”

এরপরই মুখ্যমন্ত্রী বলেন, “গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে কেউ বলতে পারে না কোন অফিসার থাকবে, আর কোন অফিসার থাকবে না। খোলা মনে আলোচনা করতে গেলে কোনও শর্ত দিয়ে হয় না। এইভাবে কোন আলোচনার পরিসর তৈরি হয় না।” এই বৈঠকের পরই এ নবান্নে সাংবাদিক বৈঠক করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ ও রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার৷ সেখান থেকেও স্পষ্ট বার্তা দেওয়া হয়, শর্তসাপেক্ষে কোন আলোচনা হয় না। কর্মবিরতি প্রত্যাহার করে জুনিয়র ডাক্তাররা কাজে ফিরুন।

আরও পড়ুন- BGBS-এর দিন চূড়ান্ত শিল্প বৈঠকে, চলতি মাসেই শপিং ফেস্টিভাল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

 

Previous articleBGBS-এর দিন চূড়ান্ত শিল্প বৈঠকে, চলতি মাসেই শপিং ফেস্টিভাল উদ্বোধন মুখ্যমন্ত্রীর
Next articleঅনুষ্ঠিত হল IB Fraternity -এর রজত জয়ন্তী বর্ষ