অ্যাডমিট কার্ড আনলেন ‘পুলিশ কাকু’, কান্না থামল পরীক্ষার্থীর

একেই জনবহুল, ব্যাস্ত অঞ্চল উল্টোডাঙা। তার উপর চলছে মাধ্যমিক পরীক্ষা। গায়ে গায়ে স্কুলে পরীক্ষাকেন্দ্র। এই পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই সতর্ক পুলিশ-প্রশাসন। ২৪ ফেব্রুয়ারি, অঙ্ক পরীক্ষার দিন বিবেকানন্দ রোডের জয়সওয়াল বিদ্যামন্দির গার্লস স্কুলের সামনে দাঁড়িয়ে এক পরীক্ষার্থীকে অঝোরে কাঁদতে দেখেন কর্তব্যরত পুলিশকর্মীরা। জিজ্ঞাসা করে জানতে পারেন, সুমন কুড়ে নামে ওই পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড আনতেই ভুলে গিয়েছে। আর সেটা ছাড়া তাকে পরীক্ষায় বসতে দিতে নারাজ ইনভিজিলেটর। এদিকে, মেয়েটির বাড়ি সাড়ে ৫ কিলোমিটার দূরে সাউথ ট্যাংরায়। ঘড়ির কাঁটায় তখন ১১টা ৪৫। এই পরিস্থিতিতে বাড়িতে গিয়ে অ্যাডমিট কার্ড আনা সম্ভব নয় সুমনের পক্ষে।
সমস্যার কথা কানে যায় ট্রাফিক সার্জেন্ট চৈতন্য মল্লিকের। স্কুলে আসেন তিনি। প্রথমেই আশ্বাস দেন সুমনকে। চিফ ইনভিজিলেটরকে অনুরোধ করে তাকে পরীক্ষায় বসতে দেওয়ার ব্যবস্থা করেন।
এরপর নিজেই রওনা দেন সুমনের বাড়ি। তাঁর মায়ের সঙ্গে যোগাযোগ করে তাদের বাড়িতে পৌঁছন ট্রাফিক সার্জেন্ট চৈতন্য। সেখান থেকে পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ড নিয়ে ১২টা ১০-এর মধ্যে সেটা পৌঁছে দেন পরীক্ষাকেন্দ্রে। নির্বিঘ্নে পরীক্ষা দিয়েছে সুমন কুড়ে। আর ধন্যবাদ জানিয়েছে ‘পুলিশ কাকু’কে। তাঁর জন্যে শেষ পর্যন্ত নিশ্চিন্তে পরীক্ষা দিতে পেরেছে সে।

Previous articleমর্মান্তিক! পুড়ে ছাই প্রায় ৩৫০ ঝুপড়ি
Next articleএক কদম এগিয়ে নীতীশ বিধানসভায় কী পাশ করালেন?