স্টোকসের সঙ্গে চুক্তি বাতিল, ইস্টবেঙ্গলের নজরে এখন মানজি

শ্রী সিমেন্টের হাত ধরে সম্প্রতি আইএসএল-এর আঙিনায় পা রেখেছে শহরের জনপ্রিয় ক্লাব ইস্টবেঙ্গল। জোর কদমে শুরু হয়েছে টিম নির্বাচন পর্ব। এরই মাঝে এক খারাপ খবর এল ইস্টবেঙ্গল ফ্যানেদের জন্য। সম্প্রতি সেলটিকের প্রাক্তন স্ট্রাইকার অ্যান্থনি স্টোকসকে চূড়ান্ত করেও তাঁকে মাঠে পাচ্ছে না ইস্টবেঙ্গল। আইনি বাধা ও নানাবিধ সমস্যার কারণে স্টোকসের সঙ্গে চুক্তি বাতিল করতে হল ইস্টবেঙ্গলের।

জানা গিয়েছে, ভারতে আসার ভিসা পাওয়ার ক্ষেত্রে আইনি সমস্যা বাধা হয়ে দাঁড়িয়েছে স্টোকসের। পাশাপাশি আদালতের ডাকে মাঝেমধ্যেই হাজিরা দিতে হচ্ছে তাঁকে। ফলস্বরূপ ভারতে এলেও আইএসএল-এর মাঝ পথে ফের ফিরে যেতে হত এই স্ট্রাইকারকে। গোটা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনার পর শেষ পর্যন্ত চুক্তি ভেঙে বেরিয়ে আসেন ওই ফুটবলার। ফলস্বরূপ নতুন করে দল গঠনে সাময়িকভাবে ধাক্কা খান কোচ রবি ফাওলার। যদিও তিন থেকে চারজন স্ট্রাইকারের তালিকা ইতিমধ্যেই তৈরি রয়েছে ক্লাবের। মঙ্গলবার আন্তর্জাতিক ট্রান্সফর উইন্ডো শেষ হয়ে গেলেও ফ্রি প্লেয়ারদের সই করাতে কোনও সমস্যা হবে না। সেই তালিকায় বর্তমানে ইস্টবেঙ্গলের নজর রয়েছে স্প্যানিশ স্ট্রাইকার পেড্রো মানজির উপর।

আরও পড়ুন: কীভাবে দেওয়া হবে ভ্যাকসিন? পরিকল্পনা শুরু কেন্দ্রের

উল্লেখ্য দু’বছর আগে চেন্নাই সিটি এফসি আই লিগ জয়ের কান্ডারী ছিলেন এই স্প্যানিশ তারকা। তালিকায় দ্বিতীয় যে জন রয়েছেন তিনি ফরওয়ার্ড কলিন কোয়েনার। ইনি জার্মানের ফুটবলার। তবে ফাওলার সাধারণত নিজের টিমে কোনও স্প্যানিশ তারকাকে রাখে না। এর পেছনে অন্যতম কারণ ইংলিশ ফুটবল ও স্প্যানিশ ফুটবলের ঘরানার তফাৎ অনেকখানি। এর পাশাপাশি প্রি-সিজনের সময় অনেকটাই কম। ফাওলারের টিমের দিকে চোখ বোলালেই দেখা যাবে তার টিমে মূলত ইংলিশ ঘরানার ফুটবলারদের প্রাধান্য বেশি। সব মিলিয়ে ইস্ট বেঙ্গলে এখন সপ্তম বিদেশী কে হবেন সেটাই মূল প্রশ্ন।

Previous articleমুখ্যমন্ত্রীর দেওয়া শাড়ি পড়েই অঞ্জলি দেবেন ঐন্দ্রিলা
Next articleভারত-ইংল্যান্ড গোলাপি টেস্ট হবে মোতেরায়, জানালেন সৌরভ