নকলের আড়ালে আসল! বন্দুক আমদানিতে কাঠগড়ায় ৬ কাস্টমস কর্তা

খেলনা বন্দুকের আড়ালে আসল বন্দুক আমদানির ঘটনায় সিবিআইয়ের এফআইআর-এ নাম ৬ কাস্টমস আধিকারিকের। অভিযোগ, খেলনা বন্দুক আসছে বলে দেখিয়ে ২০১৭ সাল পর্যন্ত আসল বন্দুক মিশিয়ে আমদানি করা হত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এভাবে কমপক্ষে ২৫৫ টি অত্যাধুনিক বন্দুক আমদানি করা হয়েছে। বিষয়টি কাস্টমস আধিকারিকদের মদত ছিল বলে অভিযোগ।

শুধু দুর্নীতির নয়, এই ঘটনা দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার প্রশ্নে বিপজ্জনক। তাই দুর্নীতি ও নিরাপত্তা লঙ্ঘন এই দুনিয়ায় নেই অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

মুম্বাইয়ের কার্গো কমপ্লেক্স পুনে সহ মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় ওই বন্দুকগুলি ছড়িয়ে দেওয়া হত বলে সিবিআই সূত্রে খবর। বালাজি অটোমোটিভ সলিউশন নামে এক সংস্থা খেলনা বন্দুক আমদানি করত। তার মধ্যেই এই আসল বন্দুকগুলো থাকত।

আরও পড়ুন : বেলঘড়িয়ায় শ্যুটআউট, হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু যুবকের

বিষয়টি সম্প্রতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে আসে। এবং এই সূত্রে দিল্লি ও মুম্বইয়ের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়। তখনই বন্দুক আমদানি বিষয়টি নজরে আসে যে ছয় কাস্টমস অফিসারের বিরুদ্ধে সিবিআই এফআইআর দায়ের করেছে তাঁদের মধ্যে রয়েছেন একজন প্রাক্তন ডেপুটি কমিশনার ও ৫ আধিকারিক। বালাজি অটোমোটিভ আধিকারিকদের নামও রয়েছে সেই তালিকায়। এখন এই ঘটনার জল আর কতদূর গড়ায় সেটাই দেখার।

Previous articleমথুরবাবুকে প্রথম আইবুড়োভাত খাওয়ালেন ছোটখুকি, আশীর্বাদ দিলেন গদাই ঠাকুর!
Next articleকৃষক বিদ্রোহ: পুলিশের জলকামান বন্ধ করায় যুবকের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ