প্রবল চাপের মুখে এবার রাহুল সিনহার প্রচারে নিষেধাজ্ঞা জারি কমিশনের 

চাপের মুখে এবার বিজেপি নেতা রাহুল সিনহার (Rahul sinha)প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন(election commission)। ৪৮ ঘন্টা তিনি কোনোরকম নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এবার কমিশনের ‘শাস্তির’ মুখে রাহুল। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারেও ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন। মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলৎ রয়েছে। তার আগে অবশ্য মমতা বন্দোপাধ্যায়কে দু’বার নোটিস পাঠানো হয়েছিল কমিশনের তরফে।

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারি করার সময় কমিশনের সিদ্ধান্তে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল। শীতলকুচি নিয়ে দিলীপ ঘোষ, রাহুল সিনহা, সায়ন্তন বসুরা বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাদের প্রচারে কেন নিষেধাজ্ঞা জারি হবে না? এ নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল-সিপিএম-কংগ্রেস। তারপরেই কমিশনের এই সিদ্ধান্ত বলে মনে করছে রাজনৈতিক মহল।

গত ১১ এপ্রিল রবিরার হাবড়ার চোঙদা মোড় থেকে বাণীপুর পর্যন্ত মিঠুন চক্রবর্তীকে নিয়ে মিছিল করেন রাহুল সিনহা। প্রচার শেষে শীতলকুচির ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিতর্কিত মন্তব্য করেন রাহুল সিনহা। তিনি বলেন, “শীতলকুচিতে ৪ জনের বদলে ৮ জনকে মারা উচিত ছিল। কেন্দ্রীয় বাহিনী কেন ৪ জনকে মারল তার জন্য তাদের শো কজ করা উচিত।” রাহুলের এই মন্তব্য নিয়ে এরপর তীব্র বিতর্ক শুরু হয়। আর সেই মন্তব্যের জেরেই কমিশন ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করল রাহুল সিনহার প্রচারে।

Advt

Previous article‘বিজেপির নির্দেশেই মমতার বিরুদ্ধে পদক্ষেপ’, ‘বাংলার বাঘিনী’র পাশে শিবসেনা
Next articleমোদির কেন্দ্রেই এই চিত্র কিসের ইঙ্গিত ? কণাদ দাশগুপ্তর কলম