রাশিয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকে এলোপাথাড়ি গুলি, প্রাণভয়ে দোতলা থেকে ঝাঁপ পড়ুয়াদের

আচমকাই রাশিয়ায় বন্দুকবাজের হানা। সোমবার সকালে সাইবেরিয়ার পার্ম বিশ্ববিদ্যালয়ে হামলা চালায় এক বন্দুকবাজ। ফলে কমপক্ষে ৮ পড়ুয়া মারা যায়। আহতও হয়েছেন বেশ কয়েকজন। ক্যাম্পাসের ভেতরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় তারা। প্রাণভয়ে অনেকেই ক্লাসরুমের ভেতরে আশ্রয় নেয়। রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, ওই বন্দুকবাজকে আটক করা হয়েছে। গুলি চালানোর ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুর কথাও স্বীকার করে নেওয়া হয়েছে।

আরও পড়ুন:‘বাংলার বাড়ি’’ প্রকল্পের ঘরে ঘরে শোভা পাবে মুখ্যমন্ত্রীর আঁকা লোগো

রাশিয়ার সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই বন্দুকবাজকে আটক করা হয়েছে।যদিও অভিযুক্তের সঠিক পরিচয় এখনও অজানা। রাশিয়ার তদন্তকারী কমিটির তরফে জানানো হয়েছে, অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের কাজ চলছে। ইতিমধ্যেই তার বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়েছে এবং তদন্তও চলছে। কেবলমাত্র প্রতিহিংসার বদলে হামলা নাকি এর পেছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে ।

পার্ম স্টেট ইউনিভার্সিটির তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, এ দিন সকাল ১১টা নাগাদ আচমকাই ওই বন্দুকবাজ বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে পড়ে। এরপর পড়ুয়াদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। পড়ুয়াদের পাশাপাশি প্রাণ বাঁচাতে ক্লাসরুমে আশ্রয় নেন শিক্ষকরাও। এরপর ক্লাসরুমগুলিতেও ঢুকতে চেষ্টা করে ওই বন্দুকবাজ। তখনই বেশ কিছু পড়ুয়া প্রাণ হাতে করে দোতালা-তিনতলা ক্লাসরুমের উপর থেকে ঝাঁপ দেয়।

advt 19

Previous articleঅভিষেক-পিকের সঙ্গে ভবানীপুর শীতলা মন্দিরে মুখ্যমন্ত্রী, করলেন আরতি
Next articleসাগরদ্বীপে মিনি টর্নেডোর দাপটে তছনছ গোটা এলাকা