Narendra Modi: সংবিধান দিবসের অনুষ্ঠানে পরিবারতন্ত্র ইস্যুতে বিরোধীদের বিঁধলেন মোদি

কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সব পরিবারতান্ত্রিক দলগুলির দিকে তাকিয়ে দেখুন৷ এটা গণতন্ত্রের ভাবনার পরিপন্থী

গণতন্ত্রে(Democracy) যারা বিশ্বাস রাখেন তাদের জন্য পরিবারতন্ত্রিক দলগুলি চিন্তার কারণ। শুক্রবার সংসদে দাঁড়িয়ে কংগ্রেস(Congress) সহ বিরোধীদের এই ভাষাতেই তোপ দাগলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। পাশাপাশি ২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গিহানায় যারা প্রাণ হারিয়েছিলেন তাদেরকেও শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী।

সংসদে দাঁড়িয়ে শুক্রবার প্রধানমন্ত্রী বলেন, “সংবিধানে বিশ্বাস রাখেন যাঁরা, তাঁদের জন্য পরিবারতান্ত্রিক দলগুলি চিন্তার কারণ৷ কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সব পরিবারতান্ত্রিক দলগুলির দিকে তাকিয়ে দেখুন৷ এটা গণতন্ত্রের ভাবনার পরিপন্থী।” এখানেই না থেমে তিনি আরো যোগ করেন, “পরিবারের জন্য, পরিবারের দ্বারা পরিচালিত দল…আমার কি আর কিছু বলার প্রয়োজন আছে? যদি প্রজন্মের পর প্রজন্ম ধরে একটি পরিবারই গোটা দলকে পরিচালনা করে, তাহলে সেটাই স্বাস্থ্যকর গণতন্ত্রের জন্য সবথেকে বড় বিপদের কারণ৷”

আরও পড়ুন:SSC: বক্তব্য না শুনেই কেন বেতন বন্ধ? নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা, আরও চারজনের বেতন বন্ধ

উল্লেখ, গণতন্ত্র দিবসের এই অনুষ্ঠান শুক্রবার বয়কট করেছিল কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলি। রাজনৈতিক মহলের অনুমান এই বয়কটের কারণেই বিরোধীদের উদ্দেশ্যে এদিন অনুষ্ঠান মঞ্চ থেকেই ঝাঁঝালো আক্রমণ শানান প্রধানমন্ত্রী। যদিও এই অনুষ্ঠান বয়কটের কারণ হিসেবে কংগ্রেসের তরফে জানানো হয়েছিল, বিজেপি ক্রমাগত সাংবিধানিক অধিকারের উপরে আক্রমণ করছে৷ আমরা পরিষ্কার করে জানাতে চাই যে শুধু বিরোধীদের আমন্ত্রণ করে চুপ করে বসিয়ে রাখলে চলবে না। অন্যদিকে তৃণমূল জানায় এই মুহূর্তে দলের কোনো সাংসদ দিল্লিতে নেই তাই এই অনুষ্ঠানে অংশ নেওয়া সম্ভব হয়নি তৃণমূলের তরফে।

 

Previous articleIsl Derby: রয় কৃষ্ণা হুগো বৌমোসকে আটকাতে কী পরিকল্পনা লাল-হলুদ কোচ মানোলো দিয়াজের?
Next articleKolkata Corporation: কলকাতা পুরভোট : শরিকি বিদ্রোহে জোট ভাঙল বাম কংগ্রেসের, সাদামাটা প্রার্থী তালিকা