Kangana Ranaut: বিক্ষোভের মুখে কঙ্গনা! ‘ক্ষমা চান’ গাড়ি ঘেরাও করে প্রতিবাদ কৃষকদের

কৃষক আন্দোলনের বিরুদ্ধে সমালোচনামূলক সোশ্যাল মিডিয়া পোস্টের পর থেকেই তাঁকে প্রাণে মারা-সহ বিভিন্ন হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন কঙ্গনা

সর্বদাই বিতর্কের শিরোনামে! বেশ কয়েকদিন ধরেই কৃষি আন্দোলন নিয়ে মতামতের জেরে খবরের শিরোনামে রয়েছেন ‘বলিউড ক্যুইন’ কঙ্গনা রানাওয়াত। এবার পঞ্জাবে বিক্ষোভের মুখে পড়লেন কঙ্গনা। শুক্রবার হিমাচল প্রদেশ থেকে পঞ্জাবে প্রবেশের পর কিরতপুর সাহিবের কাছে বুঙ্গা সাহিবে তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখানো হয়েছে অভিযোগ করেছেন অভিনেত্রী।

কঙ্গনার অভিযোগ, তিনি হিমাচল থেকে রওনা দেন। পঞ্জাবে পৌঁছতেই জনতা তাঁর গাড়ি ঘিরে ফেলে। তাঁরা নিজেদের কৃষক বলে দাবি করেন। তাঁকে ক্ষমা চাইতে বলার পাশাপাশি তাঁকে গালিগালাজ করা হয়েছে বলেও কঙ্গনার অভিযোগ। তাঁকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয় বলেও তাঁর অভিযোগ।

এদিনের ঘটনার পর তীব্র ক্ষোভপ্রকাশ করেছেন অভিনেত্রী। বলেন, ‘পুলিশ ওখানে ছিল না। গণপ্রহারের মতো ঘটনা ঘটতে পারত। ছিঃ! এখানকার মানুষজনের লজ্জা হওয়া উচিত।” এরপরও ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্টে তিনি জানান, কৃষক আন্দোলন নিয়ে সমালোচনা করায় তাঁকে লাগাতার হুমকির মুখে পড়তে হচ্ছে। ভাতিন্ডার একজন আমাকে খুনের হুমকি দিয়েছে। কিন্তু আমি এসবে ভয় পাই না। রাষ্ট্রের বিরুদ্ধে যে শক্তিগুলি বারবার সক্রিয় হয়ে উঠতে চাইছে, তাদের বিরুদ্ধে আমি বলেই যাব।’

প্রসঙ্গত, দিল্লিতে কৃষক আন্দোলনের শুরুর পর থেকে এই আন্দোলনের তীব্র সমালোচনা করেছেন কঙ্গনা। নভেম্বরের ২০ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিতর্কিত তিনটি কৃষি আইন বাতিলের ঘোষণা করার পর, ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট করেছিলেন কঙ্গনা। সেখানে তিনি কৃষক আন্দোলনে অংশগ্রহণকারীদের সরাসরি ‘খালিস্তানি জঙ্গি’ বলে বর্ণনা করেছিলেন। আরও বলেছিলেন, ইন্দিরা গান্ধী দেশের যতই খারাপ করুন না কেন, তিনি নিজের জীবন দিয়েও এই ‘খালিস্তানি জঙ্গি’দের পায়ের তলায় পিশে দিয়েছিলেন। দেশ ভাগ হতে দেননি। এই পোস্টের পরই, দিল্লি শিখ গুরুদ্বার ম্যাননেজমেন্ট কমিটি তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছিল। তারা বলে, কৃষক এবং প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন কঙ্গনা। সমগ্র শিখ সম্প্রদায়কেই তিনি খালিস্তানি জঙ্গি বলে অপমান করেছেন।

আরও পড়ুন- Omicron: ভারতে আসা দক্ষিণ আফ্রিকার ১০ নাগরিক ‘নিখোঁজ’, উদ্বিগ্ন প্রশাসন

Previous articleSourav Ganguly: ফের ব‍্যাট হাতে ক্রিকেটের নন্দনকাননে সৌরভ গঙ্গোপাধ্যায়, ১ রানে হার মহারাজদের
Next articleফের বড় ধাক্কা খেল শেয়ারবাজার, ৭৬৪ পয়েন্ট নামল সেনসেক্স