Assembly: বিধানসভায় বিজেপির ‘নির্লজ্জ’ দাপাদাপি, নাক ফাটল তৃণমূল বিধায়কের, সাসপেন্ড শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক

রামপুরহাটের ঘটনাকে কেন্দ্র করে নজিরবিহীন উত্তেজনা বিধানসভায় অধিবেশনে।

বিধানসভায় বাজেট অধিবেশনের শেষ দিনেও নির্লজ্জ দাপাদাপি বিধায়কদের। শাসকদলের এক বিধায়কের নাক ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বিজেপি দাবি তাদের এক বিধায়ককে মাটিতে ফেলে মারধর করা হয়েছে। বিধানসভায় হাতাহাতির ঘটনায় বিরোধী দলনেতা-সহ পাঁচ বিজেপি (BJP) বিধায়ককে চলতি অধিবেশনে সাসপেন্ড করা হয়েছে।

সোমবার, অধিবেশনের শুরু থেকেই বগটুই কাণ্ডে মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু বিজেপি। ওয়েলে নেমে স্লোগান দিতে শুরু করেন বিজেপি বিধায়করা। বিধানসভার সচিবের টেবিলের কাগজপত্রও কেড়ে নিতে গিয়ে বিধানসভার নিরাপত্তাকর্মীদের সঙ্গেও হাতাহাতিতে জড়িয়ে বিজেপি বিধায়কদের একাংশ। তাঁদের বিরুদ্ধে বিধানসভায় ভাঙচুরের অভিযোগও উঠেছে। তাঁদের বাধা দিতে গেলে তৃণমূল বিধায়কদের বিজেপি মারধর করে বলে অভিযোগ। বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Bandopadhyay)। তাঁকে বলতে শোনা যায়, “আপনারা এরকম আচরণ করবেন না। আপনারা মহিলাদেরকে ধাক্কাধাক্কি করছেন! এটা উচিত করছেন না। আপনারা মহিলা সিকিউরিটিকে ধাক্কাধাক্কি করছেন। আপনারা সরে যান। আমাদের এখানে যে সব সমস্ত সম্পত্তি নষ্ট হয়েছে সেগুলির হিসেব রাখা হবে। সেই অনুযায়ী পদক্ষেপও নেওয়া হবে।” চুঁচুড়ার তৃণমূল (TMC) বিধায়ক অসিত মজুমদারের নাক ফেটে যায়। তাঁকে এসএসকেএম-এ নিয়ে যাওয়া হয়েছে। তাঁর অভিযোগ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari) ঘুষি মেরে নাক ফাটিয়ে দিয়েছেন।

ঘটনার তীব্র নিন্দা করেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি অভিযোগ করেন, বিধানসভায় প্রতিদিন অধিবেশনের বিক্ষোভ করছেন, ভাঙচুর চালাচ্ছেন বিজেপি বিধায়করা।

বিজেপির পাল্টা অভিযোগ, তৃণমূলের তরফেই আগে বিজেপি বিধায়কদের আক্রমণ করা হয়।

সবমিলিয়ে আজকের অধিবেশনের শুরুতেই স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হয়। অধ্যক্ষ সকলকে শান্ত হতে বলেন। কেউই কিন্তু তার কথায় কর্ণপাত করেনি। এভাবে কিছুক্ষণ পর শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন। বিধানসভায় হাতাহাতির ঘটনায় বিরোধী দলনেতা সহ পাঁচ জন বিজেপি বিধায়ককে চলতি অধিবেশনে সাসপেন্ড করা হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ছাড়াও বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা, শঙ্কর ঘোষ, দীপক বর্মণ, নরহরি মাহাতকে সাসপেন্ড করা হয়েছে। বিধানসভার চলতি অধিবেশন স্থগিত না হওয়া পর্যন্ত এই সাসপেনশন বলবৎ থাকবে। এদিন, বিধানসভার অধিবেশনে শেষদিন ছিল। কিন্তু এদিন গোলমালের জেরে অধিবেশন শেষ না করে মুলতুবি করে দিতে হয়। ফলে, পরে আরও একদিন অধিবেশন হতে পারে। শুধু তাই নয়, এই সাসপেনশন পরের অধিবেশনে বলবৎ থাকতে পারে।

আরও পড়ুন:Strike-cpm : বাংলাকে অচল করার বৃথা চেষ্টা বামেদের, কর্মনাশা বনধ ব্যর্থ করে দিল মানুষ

 

 

Previous articleStrike-cpm : বাংলাকে অচল করার বৃথা চেষ্টা বামেদের, কর্মনাশা বনধ ব্যর্থ করে দিল মানুষ
Next articleMamata Banerjee: অন্য মমতা