জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রী

নিজের বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট।বুধবার ঘটনাটি ঘটেছে কাশ্মীরের বদগাম এলাকায়। অভিনেত্রীর বাড়ির সামনেই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় তিন জঙ্গি। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু  শেষরক্ষা হয়নি। শেষমেশ মৃত্যু হয় অভিনেত্রীর। আহত হয়েছেন অভিনেত্রীর নাবালক ভাইপো।ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা-সহ উপত্যকার বহু রাজনৈতিক নেতা।


আরও পড়ুন:উত্তরাখণ্ডে ৫ বাঙালি পর্যটকের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, মৃতদেহ দ্রুত পৌঁছে দেওয়ার ব্যবস্থা



কাশ্মীর পুলিশ সূত্রের খবর, বুধবার রাত ৮টা নাগাদ বদগামের চদোরা এলাকায় অমরীনের বাড়িতে ঢুকে পড়ে তিন সশস্ত্র জঙ্গি। জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে গুরুতর জখম হন ৩৫ বছরের অমরীন। তাঁর ঘাড়ে গুলি লাগে। ঘটনাস্থলে উপস্থিত অমরীনের ১০ বছরের ভাইপোর হাতেও গুলি লেগেছে। রাতেই দু’জনকেই আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অমরীনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। অভিনেত্রীর ভাইপোর সেখানে চিকিৎসা চলছে।


ঘটনার তীব্র নিন্দা করে শোকপ্রকাশ করেছেন উপত্যকার একাধিক রাজনৈতিক নেতা। একটি ট্যুইটে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা বলেন, ‘‘অমরীন ভাটের উপর এই জঙ্গি হানায় অত্যন্ত মর্মাহত। এর ফলে প্রাণ হারিয়েছেন অমরীন। তাঁর ভাইপো আহত। নিরীহ মহিলা এবং বাচ্চাদের উপর এ ধরনের হামলার কোনও যুক্তি থাকতে পারে না।’’


টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট কাশ্মীরে বেশ জনপ্রিয় মুখ। টিকটক-সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও বেশ সক্রিয় ছিলেন তিনি। ইসলামিক ফতোয়া না মানার জন্যই তাঁকে টার্গেট করা হয়েছিল বলে মনে করা হচ্ছে।হামলার পর বুদগামজুড়ে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। গোটা এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। জেহাদিরা দ্রুত ধরা পড়বে বলেই আশা কাশ্মীর পুলিশের।

Previous articleRCB: লখনউয়ের বিরুদ্ধে জয় পেয়ে দলের ক্রিকেটারদের কৃতিত্ব দিলেন আরসিবি অধিনায়ক
Next articleRajat Patidar: আরসিবির হয়ে দুরন্ত ইনিংস খেলতে পেরে খুশি রজত, বললেন, দলের হয়ে অবদান রাখতে পেরে ভালো লাগছে