নির্মম ! হাত-পা বাঁধা অবস্থায় ছাদে একরত্তি, হোম ওয়ার্ক না করার শাস্তি

মেয়েটির মা পুলিশকে যুক্তি দেন, স্কুলের দেওয়া হোমওয়ার্ক না করায় নিজের মেয়েকে শাস্তি দিয়েছেন তিনি। বেশি ক্ষণ নয়, ৫-৭ মিনিটই ছাদে ফেলে রেখেছিলেন। শিশুটির উপর এমন নির্দয় আচরণের কঠোর শাস্তি হওয়া উচিত বলে দাবি তুলেছেন নেট দুনিয়ার একাংশ।

রাজধানীর নির্মম ছবি ধরা পড়ল আবার। ভাইরাল ভিডিও দেখে শিউরে উঠলেন নেট দুনিয়ার মানুষেরা। হোমওয়ার্ক(home work) না করার শাস্তি পেল একরত্তি, কড়া রোদে ছাদের মধ্যে হাত-পা বাঁধা বেঁধে ফেলে রাখা হল এক শিশুকে (Child Abuse)। তাঁর কান্নায় মন গলল না মায়ের। কড়া পদক্ষেপ করল দিল্লি পুলিশ (Delhi police)।

রাজধানীর ভিডিও আবার ভাইরাল। তবে এবার ২৫ সেকেন্ডের ভিডিও দেখে চোখ ফেটে জল আসছে অনেকের। কেউ আবার বলছেন এত নিষ্ঠুর কি হতে পারেন মা, যাঁর কানে সন্তানের যন্ত্রণাটুকু পৌঁছয় না।গত ২ জুন ভিডিওটি প্রথম সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। যেখানে দেখা যায়, হাত-পা বাঁধা অবস্থায় গরমে ছাদের মধ্যে শুইয়ে রাখা হয়েছে এক শিশুকে। তপ্ত ছাদে গরমে পুড়ছে সে, চিৎকার করছে, কাঁদছে কিন্তু পরিবারের কোনও হেলদোল দেই। মুহুর্তেই ভাইরাল হয় ভিডিও। দিল্লি পুলিশকে ভিডিওটিতে ট্যাগ করতে শুরু করেন অনেকে। বিষয়টি চোখে পড়তে তৎপর হয় পুলিশও। খোঁজ নিয়ে জানা যায়, ঘটনাটি খাজুরি খাস এলাকার। সেই বাড়িতে গিয়ে প্রশ্ন করতেই অমানবিক কিছু মানুষ অবলীলায় জানান হোমওয়ার্ক সম্পূর্ণ না করায় শাস্তিস্বরূপ ছ’বছরের মেয়েটিকে হাত-পা বেঁধে গরম ছাদে ফেলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁর মা।

ভাইরাল ভিডিও (Child Abuse) ঘিরে তোলপাড় রাজধানী। মেয়েটির মা পুলিশকে যুক্তি দেন, স্কুলের দেওয়া হোমওয়ার্ক না করায় নিজের মেয়েকে শাস্তি দিয়েছেন তিনি। বেশি ক্ষণ নয়, ৫-৭ মিনিটই ছাদে ফেলে রেখেছিলেন। শিশুটির উপর এমন নির্দয় আচরণের কঠোর শাস্তি হওয়া উচিত বলে দাবি তুলেছেন নেট দুনিয়ার একাংশ। ওই পরিবারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হচ্ছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। এত কিছুর পরও নির্বিকার শিশুটির মা। সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়।


Previous articleকে হবেন পরবর্তী রাষ্ট্রপতি? আজ নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করবে কমিশন
Next articleপদ্মা সেতু: উদ্বোধনের দিনই নাশকতার আশঙ্কা শেখ হাসিনার