মা কালীকে নিয়ে মহুয়ার মন্তব্যকে সমর্থন করে না দল, সাফ জানালো তৃণমূল

দেবী কালীকে নিয়ে এক তথ্যচিত্রের পোস্টার সংক্রান্তে প্রশ্নের প্রেক্ষিতে একটি মন্তব্য করেন নদিয়ার কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। তার পরেই তাঁর সেই মন্তব্য নিয়ে জোর বিতর্ক শুরু হয়

আগেও বিতর্কিত মন্তব্য করে দলের বিড়ম্বনা বাড়িয়েছেন। ফের সীমা ছাড়ালেন সাংসদ মহুয়া মৈত্র। বাইরে কী সমালোচনা হল সেদিকে না তাকিয়ে সরাসরি দল থেকে কঠোর নিন্দা করা হল। এবার মা কালী নিয়ে তাঁর মন্তব্য একেবারেই ভালো নজরে নেয়নি দল। এবং তড়িঘড়ি তৃণমূলের তরফে অফিসিয়ালভাবে টুইট করে সেকথা জানিয়ে দেওয়া হয়।

 

একটি অনুষ্ঠানে দেবী কালীকে নিয়ে এক তথ্যচিত্রের পোস্টার সংক্রান্তে প্রশ্নের প্রেক্ষিতে একটি মন্তব্য করেন নদিয়ার কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। তার পরেই তাঁর সেই মন্তব্য নিয়ে জোর বিতর্ক শুরু হয়।

মহুয়ার বক্তব্য ঠিক ছিল?

‘‘আমি সঙ্ঘীদের বলতে চাই, অসত্য বলে আপনারা ভাল হিন্দু হতে পারবেন না। আমি কখনওই কোনও চলচ্চিত্রের কোনও পোস্টারের সমর্থন করে ধূমপান শব্দের উল্লেখ করিনি। তারাপীঠে গিয়ে দেখে আসুন সেখানে দেবীকে প্রসাদ হিসেবে কী ধরনের খাবার বা পানীয় দেওয়া হয়”।

তবে ঘটনা যাইহোক না কেন, মহুয়া যাই বোঝাতে চান না কেন, এই বিষয়টি নিয়ে একেবারে দায় নিতে নারাজ তৃণমূল। বিতর্ক এড়াতে তাই দলের তরফে টুইটে লেখা হয়, “একটি অনুষ্ঠানে দেবী কালী প্রসঙ্গে মহুয়া মৈত্র যে মন্তব্য করেছেন, তার দায় কোনওভাবেই নিচ্ছে না তৃণমূল। এই মন্তব্য একান্তই তাঁর নিজের। তৃণমূল কংগ্রেস ওই মন্তব্য সমর্থন করে না বা মান্যতা দেয় না। সর্বভারতীয় তৃণমূল এই ধরনের মন্তব্যের নিন্দা করছে।”

কোথায় ঘটনার সূত্রপাত?

কানাডা প্রবাসী ভারতীয় পরিচালক লীনা মানিমেকালাইয়ের “কালী” তথ্যচিত্রের একটি পোস্টারে দেবী কালী রূপে এক মহিলাকে ধূমপান করতে দেখা যাচ্ছে। যা নিয়ে সম্প্রতি বিতর্ক দানা বেধেছে। তথ্যচিত্রের এই পোস্টারের তীব্র নিন্দা করেছেন তৃণমূলেই সাংসদ নুসরাত জাহান। কিন্তু মহুয়া মৈত্রের মন্তব্য নিয়ে যাবতীয় বিতর্ক। যার দায়ভার নিচ্ছে না তৃণমূল।

আরও পড়ুন- CBSE Result 2022: জুলাইয়ের শেষেই প্রকাশিত হবে সিবিএসই দশম-দ্বাদশের ফল

 

Previous articleইপিএলে খেলা ফুটবলারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, অনিশ্চিত বিশ্বকাপে
Next articleMithun – Mamata: দেব -এর উদ্যোগে ফের একসঙ্গে কাজ করবেন মিঠুন – মমতা