ডেঙ্গি পরিস্থিতি মোকাবেলায় বিশেষ বৈঠকে স্বাস্থ্যসচিব

বৃহস্পতিবার মেডিসিন বিভাগ, শিশুরোগ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করবেন স্বাস্থ্য সচিব। আজকের এই আলোচনায় মৃত্যুর কারণ কী, তা নিয়ে মতামত দেবেন বিশেষজ্ঞরা।

রাজ্যে ক্রমাগত জটিল হচ্ছে ডেঙ্গি (Dengue) পরিস্থিতি। আগামী সোমবার, ২১ নভেম্বর রাজ্যের ডেঙ্গি (Dengue) পরিস্থিতি নিয়ে বৈঠক করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। তার আগে দফায় দফায় বৈঠকে বসতে চলেছেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম (Narayan Swarup Nigam)। মুখ্যমন্ত্রীর (CM) বৈঠকের আগে পরিস্থিতি নিয়ে রিপোর্ট সংগ্রহ করা হতে পারে বলে জানা যাচ্ছে।

রাজ্যে ক্রমশ উদ্বেগজনক চেহারা নিচ্ছে ডেঙ্গি। স্বাস্থ্য দফতর ও পুরসভার বিরুদ্ধে সুর চড়াচ্ছেন বিরোধীরা। পরিস্থিতি সামাল দিতে এবার নড়েচড়ে বসল নবান্ন। ডেঙ্গিতে এত মৃত্যু কেন, সেটাই মূলত খতিয়ে দেখতে চায় স্বাস্থ্য দফতর। শিশুদের আক্রান্ত হওয়া ও মৃত্যুর ঘটনায় উদ্বেগ বাড়ছে বিশেষজ্ঞদের। অনেকের ক্ষেত্রে দেখা যাচ্ছে, জ্বর সেরে যাওয়ার পরও শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। বৃহস্পতিবার মেডিসিন বিভাগ, শিশুরোগ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করবেন স্বাস্থ্য সচিব। আজকের এই আলোচনায় মৃত্যুর কারণ কী, তা নিয়ে মতামত দেবেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হলে কী কী পদক্ষেপ করা দরকার তা নিয়ে বিস্তারিত রিপোর্ট তৈরি করা হবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ডেঙ্গি পরিস্থিতি আপাতত স্থিতিশীল। উদ্বেগের কারণ নেই। তাপমাত্রা কমলে ডেঙ্গির প্রবণতাও কমবে বলে মনে মন্তব্য করেছেন তিনি।

Previous article‘সব কিছু ঠিক আছে, আবার নতুন করে শুরু’, সিএসকে জাদেজাকে রাখতেই টুইট জাড্ডুর
Next articleফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ডোনাল্ড ট্রাম্প, নিজেই জানালেন ‘লড়াইয়ে তৈরি’