নর্থইস্টের কাছে ম‍্যাচ হেরে কী বললেন বাগান কোচ?

এই নিয়ে বাগান কোচ বলেন,"অবশ্যই আমাদের পারফরম্যান্স নিয়ে আমি খুশি নই। একটা দল তো আর লিগের কুড়িটা ম্যাচেই হারতে পারে না।

শনিবার নর্থইস্ট ইউনাইটেডের কাছে ১-০ গোলে হারে এটিকে মোহনবাগান। চলতি আইএসএল-এ প্রথম জয় পায় নর্থইস্ট। নর্থইস্টের কাছে হারের ফলে অখুশি এটিকে মোহনবাগান হেড কোচ জুয়ান ফেরান্দো। তবে তিনি মনে করছেন, দল অনেক বেশি গোলের সুযোগ তৈরি করলেও তা ব্যবহার করতে পারেনি।

এই নিয়ে বাগান কোচ বলেন,”অবশ্যই আমাদের পারফরম্যান্স নিয়ে আমি খুশি নই। একটা দল তো আর লিগের কুড়িটা ম্যাচেই হারতে পারে না। তাদের কাছে জেতার সুযোগ আসারই কথা। আমাদের পারফরম্যান্স ভাল হয়নি। তবে নর্থইস্টের বিরুদ্ধে আমরা গোলের সুযোগ পেয়েছি। কিন্তু ওদের গোলের পরে দলের মেজাজ একেবারেই ভাল ছিল না। চাপে পড়ে কোনও কিছুই ঠিক করতে পারেনি দলের ছেলেরা।

এই নিয়ে ভিনসেঞ্জো অ্যালবার্টো অ্যানেসের বিরুদ্ধে তিন সাক্ষাতে তিনবারই পরাজিত হলেন । এই নিয়ে ফেরান্দো বলেন, “হারতে কারও ভাল লাগে না। কিন্তু প্রশ্নটা হল কেন হারলাম বা কেন জিতলাম। আবার বলছি আমাদের জায়গা তৈরি করা বা ওঠানামা কোনও কিছুই ভাল হয়নি। তবে এখন এসব ভুলে পরের ম্যাচের প্রস্তুতির দিকে মন দিতে হবে। কারণ, আমাদের হাতে আর মাত্র দু’টো দিন সময় আছে।”

দলে মাত্র তিনজন বিদেশি ফিট, অনেকেই চোট-আঘাতে ভুগছেন – এটিই কি এই হারের কারণ? এই নিয়ে বাগান কোচ বলেন, “অবশ্যই। চোট-আঘাত এখন আমাদের দলের একটা বিরাট সমস্যা। গত প্রায় এক মাস ধরে আমরা তিনজন বিদেশি ফুটবলার নিয়ে কাজ চালাচ্ছি। পোগবা, কাউকোর মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা মরশুমের বাইরে চলে গিয়েছে। তবে আমাদের কাজ চালিয়ে যেতে হবে। পরের ম্যাচগুলোতে তো আমাদের খেলতে হবে। এই অজুহাতগুলো দিতে হচ্ছে আমাকে, এটা খুবই হতাশাজনক। কিন্তু আমাদের চোট-আঘাত রয়েছে বলে হারছি, এ কথা বলা উচিত নয়। এগুলো অজুহাত মাত্র। আমাদের দলটা উন্নতি করতে চায়। অজুহাতে মনোনিবেশ করে লাভ নেই। বরং কাজ করে যাওয়াই ভাল।

লিগ শীর্ষে যাওয়া লক্ষ্য ফেরান্ডোর। কিন্তু শনিবার মুম্বই সিটি এফসির জয়ে এবং এটিকে মোহনবাগানের এই হারে স্বাভাবিকভাবে সেই লক্ষ্য অনেকটাই দূর হয়ে গিয়েছে। এই নিয়ে ফেরান্দো বলেন, “সে তো ঠিকই। এখন আমাদের লক্ষ্য পরের ম্যাচটা জেতা। মুম্বই, হায়দরাবাদ টেবলের কোথায় আছে, সে সব এখন মনে না রাখাই ভাল। এখন দলের পারফরম্যান্সে উন্নতির দিকে মনোনিবেশ করাই বেশি জরুরি। বাকি কোনও কিছুই আমাদের হাতে নেই।”

আরও পড়ুন:বড়দিনে বড় ঘোষণা লাল-হলুদের, লালচুংনুংঙ্গার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করল ইস্টবেঙ্গল

 

Previous articleফরএভার মিসেস ইন্ডিয়া রানার আপ বাংলার মেয়ে পূজা নাগ !
Next articleরাজ্যের কোভিড পরিস্থিতির উপর কড়া নজর স্বাস্থ্য ভবনের, সোমবার বৈঠক