সন্তানের আর্জি স্ত্রীর, সহবাসের জন্য খুনি স্বামীকে প্যারোলে মুক্তি আদালতের

বয়স বাড়ছে। এখনই সন্তান না নিলে ভবিষ্যতে সন্তান হওয়ার সম্ভাবনা আর একেবারেই থাকবে না। এদিকে খুনের অপরাধে জেলবন্দি স্বামী। এই অবস্থায় আদালতের দ্বারস্থ হলেন স্ত্রী। আবেদন জানালেন স্ত্রী সহবাসের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হোক স্বামীকে। ঘটনাটি ঘটেছে বিহারের(Bihar) পাটনা হাইকোর্টে(Patna HighCourt)। স্ত্রীর আবেদন শুনে খুনের অপরাধে জেলবন্দী(Jail) স্বামীকে ৯০ দিনের জন্য প্যারোলে মুক্তি দিল আদালত।

নালন্দায় এক যুবককে পিটিয়ে মারার অভিযোগ যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল ভিকি আনন্দ প্যাটেলের(Viki Anand Patel)। এই অপরাধের মাত্র ৫ মাস আগে তাঁর বিয়ে হয় রঞ্জিতা প্যাটেলের(Ranjita Patel) সঙ্গে। জেলবন্দী হওয়ার পর কেটে গিয়েছে ৭ বছর। এই অবস্থায় সন্তানের জন্ম দিতে চেয়ে আদালতের দ্বারস্ত হলেন রঞ্জিতা প্যাটেল। পাটনা হাই কোর্টে আবেদন তিনি আবেদন জানান, বিয়ের পর স্বামীর সঙ্গে সময় কাটাতে পারেননি। ভবিষ্যতে বন্ধ্যা হয়ে যেতে পারেন। অতএব, মানবিকতার খাতিরে স্বামীকে কিছু দিনের জন্য ‘ছুটি’ দেওয়া হোক। ভিকি এবং তাঁর বিবাহ যে বৈধ সেকথাও আদালতকে জানান রঞ্জিতা।

গত শনিবার রঞ্জিতার আবেদন শোনার পর পাটনা হাইকোর্টের বিচারপতি রাজীব রঞ্জন সিং তাঁর সে আবেদন মঞ্জুর করেন। এবং জেলবন্দী ভিকিকে ৯০ দিনের জন্য প্যারোলে মুক্তির নির্দেশ দেন। আদালতের নির্দেশে সহবাসের জন্য স্বামীর ৩ মাসের ছুটি মেলায় বেজায় খুশি রঞ্জিতা।

Previous articleপ্রতারণার শিকার সুব্রত ভট্টাচার্য, খোয়া গেল ১৭ লক্ষ টাকা
Next articleবোতাম টিপলেই ‘হাত’ ছাড়বেন অনেকে: কংগ্রেসকে চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক