লিপস অ্যান্ড বাউন্ডসে দুর্নীতির ১০ পয়সা ঢুকেছে প্রমাণ করুন: ইডিকে চ্যালেঞ্জ অভিষেকের

টানা সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ। CGO কমপ্লেক্স থেকে বেরিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকেই চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। বললেন, “লিপস অ্যান্ড বাউন্ডসে নিয়োগ দুর্নীতির দশ পয়সা ঢুকেছে প্রমাণ করে দেখান। আমি চ্যালেঞ্জ করছি।”

বুধবার সকাল সাড়ে এগারোটা নাগাদ সিজিও কমপ্লেক্সে ঢোকেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যখন বেরোন তখন ঘড়ির কাঁটা নটা ছুঁয়েছে। বেরিয়ে বৃষ্টির মধ্যে হাসিমুখে অভিষেক বলেন, আগে শূন্য ছিল, আজ -২। দফতরের সামনে দাঁড়িয়েই ইডিকে (ED) চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক। তাঁর কথায়, লিপস অ্যান্ড বাউন্ডসে ১০ পয়সা দুর্নীতি থাকলে তা প্রমাণ করতে হবে আর প্রমাণ করতে গেলে ট্রায়াল শুরু করতে হবে। এরপরেই অভিষেক বলেন ইডি-সিবিআইয়ের হাতে যে মামলা গিয়েছে তা বছরের পর বছর চলছে। অথচ এখনও ট্রায়াল শুরু হয়নি। উদাহরণস্বরূপ সারদা মামলার কথা তোলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ৯ বছরে সেই মামলার ট্রায়াল শুরু করতে পারিনি সিবিআই। “পার্থ চট্টোপাধ্যায় এতদিন গ্রেফতার হয়েছেন, কি হয়েছে? সারদা, নারদ তদন্তে এতো বছর ধরে তদন্ত চলছে, কি অগ্রগতি হয়েছে?” প্রশ্ন তোলেন অভিষেক।

এরপরেই তীব্র আক্রমণ করে তৃণমূলে সর্বভারতির সঙ্গে সাধারণ সম্পাদক বলেন, “আগামিকাল মামলার শুনানি আছে, আমার চ্যালেঞ্জ ইডিকে। আগামিকাল আপনারা আমার স্টেটমেন্ট জমা দিন।”

 

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তোপ দেগে অভিষেক বলেন, “আমার দলের যাঁরা নারদ কেলেঙ্কারিতে জড়িত তাদের সবার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হোক। কিন্তু শুভেন্দু অধিকারীকে দিয়ে শুরু হোক।” তাঁর কথায়, “আমি তৃণমূল করি বলে আমার জন্য আইন আলাদা আর কেউ বিজেপিতে গেলে তাঁর জন্য নিয়ম আলাদা হতে পেতে না। তদন্তকারী সংস্থা নিরপেক্ষ তখনই বলব, যখন টিভির পর্দায় যাকে টাকা নিতে দেখা গিয়েছে, তাঁকে গ্রেফতার করবে”। সাংবাদিকদের সাবধানে বাড়ি ফিরতে বলে হাসিমুখে ইডির দফতর ছাড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- অনন্তনাগে সেনা-জ.ঙ্গি গু.লির ল.ড়াই, শ.হিদ ২ সেনাকর্তা ও ১ পুলিশ অফিসার

 

 

 

Previous articleঅনন্তনাগে সেনা-জ.ঙ্গি গু.লির ল.ড়াই, শ.হিদ ২ সেনাকর্তা ও ১ পুলিশ অফিসার
Next articleতৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি: I.N.D.I.A জোটের বৈঠকের দিন তলব প্রসঙ্গে তো.প অভিষেকের