দাম কমাতে নয়া উদ্যোগ, এবার ভিন রাজ্যে আলু পাঠানো বন্ধের নির্দেশ রাজ্যের

মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশিকার পর সবজির দাম নিয়ন্ত্রণে বাজারে অভিযান চালাচ্ছে টাস্ক ফোর্স। এর জেরে কিছুটা স্বস্তিও মিলেছে সবজির দামে। এবার আলুর নাম নিয়ন্ত্রণে কড়া সিদ্ধান্ত নিল রাজ্য। হিমঘর থেকে ব্যবসায়ীদের ভিন রাজ্যে আলু পাঠানো বন্ধের নির্দেশ দিল রাজ্য।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর নির্দেশেমূল্যবৃদ্ধির সর্বশেষ পরিস্থিতি নিয়ে আধিকারিক পর্যায়ের বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকা। সব বিষয়ের খুঁটিনাটি রিপোর্টও নেন তিন। ডিএম–এসপিদের প্রয়োজনে রাস্তায় নেমে বাজারে যাওয়ার পরামর্শ দেন তিনি। সবজির দাম যাতে আর কোনওভাবেই বাড়তে না পারে সেদিকে নজর রাখতে বলেছেন মুখ্যসচিব।

পাশাপাশি মুখ্যসচিব এদিন বলেন, ‘হিমঘর থেকে কেন বেশি আলু বাজারে আসছে না। আলুর বাজার দর নিয়ন্ত্রণ করতে হিমঘর থেকে আলু যাতে বেশি করে খোলা বাজারে আসে সেদিকে নজর দিন। খোলা বাজারের পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীগুলিকে যুক্ত করুন সরকারি দামে আলু বিক্রির জন্য। দেখতে হবে রাজ্যের আলু এখন কোনওভাবেই হিমঘর থেকে ভিন রাজ্যে না যায়।’ এমনকী পাইকারি বিক্রেতারা সবজি, আলু, পেঁয়াজ বেআইনিভাবে মজুত করে রাখছেন কিনা, সেদিকেও সজাগ দৃষ্টি রাখতে নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- উন্নত হচ্ছে পরিবহন পরিষেবা, এবার রাজ্যজুড়ে সরকারি বাস-ট্রাম-ফেরিতে চালু হচ্ছে স্মার্ট কার্ড

 

Previous articleউন্নত হচ্ছে পরিবহন পরিষেবা, এবার রাজ্যজুড়ে সরকারি বাস-ট্রাম-ফেরিতে চালু হচ্ছে স্মার্ট কার্ড
Next articleনতুন তিন ফৌজদারি আইনে কী আছে? পর্যালোচনা করতে ৭ সদস্যের কমিটি গঠন রাজ্যের