সপ্তাহান্তে ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা, হাওড়া-শিয়ালদহ শাখায় বাতিল বহু লোকাল ট্রেন

শনি ও রবিবার শিয়ালদহ-হাওড়া লাইনের রেল যাত্রীদের জন্য ফের অপেক্ষা করছে চূড়ান্ত দুর্ভোগ। চূড়ান্ত ব্যস্ত ও গুরুত্বপূর্ণ দুই ডিভিশনে একাধিক লোকাল ট্রেন (Local Train) বাতিল থাকবে। যার মধ্যে চলতি সপ্তাহের শনি ও রবিবার শিয়ালদহ ডিভিশনে চলবে না ২৩টি লোকাল।

অন্যদিকে আজ, শুক্রবার রাত থেকে ৬ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্তভাবে ২৪দিন বাতিল থাকবে এক জোড়া লোকাল ট্রেন (Local Train)। যার জেরে হাওড়া-বর্ধমান কর্ড লাইনে পরিষেবা ব্যাহত হবে। সবমিলিয়ে নিত্যযাত্রীদের বিকল্প যানের মাধ্যমে এই দিনগুলি পৌঁছতে হবে গন্তব্যে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, শিয়ালদহ ডিভিশনের অধীনে দমদম জংশন স্টেশনে জরুরি মেরামতির কাজ হবে। আগামী কাল, শুক্রবার রাত ১২টা থেকে শনিবার ভোর ছ’টা পর্যন্ত এই কাজ চলবে। বিদ্যুৎ পরিষেবা বন্ধ রেখে এই ছ’ঘণ্টা কাজ হবে। শনিবার আপ ও ডাউনে বাতিল শিয়ালদহ-ডানকুনি ট্রেনের নম্বর হল, ৩২২৪৯, ৩২২৫২। বাকি ২১টি লোকাল বাতিল থাকবে রবিবার। এছাড়া এই দু’দিনে প্রায় এক ডজন ট্রেনের যাত্রাপথ বদল হবে। বেশ কিছু ট্রেনের সময়সূচিরও পরিবর্তন হবে। অন্যদিকে কর্ড লাইনে হাওড়া থেকে ৩৬৮১১ এবং বর্ধমান থেকে ৩৬৮১২ লোকাল দু’টি বাতিল থাকবে।

আরও পড়ুন: সাত সকালে উত্তরবঙ্গে ভূমিকম্প! উৎপত্তিস্থল সিকিম

 

Previous articleইউনুস-সহ বাংলাদেশের কার্যনির্বাহী সরকারকে আন্তরিক অভিনন্দন বাংলার মুখ্যমন্ত্রীর
Next articleবিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে এক্স হ্যান্ডেলে শুভেচ্ছা ও উন্নয়নের বার্তা মুখ্যমন্ত্রীর