‘নোংরা’ লোকেরাই মোমবাতি জ্বালছে! টলিউড নিয়ে সরব ঋতাভরী

‘শিকারী’দের মুখোশ খোলার ডাক দিলেন টলিউড অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। মালায়লি চলচ্চিত্র জগতে মহিলা অভিনেত্রীদের শারীরিক হেনস্থার প্রতিবাদে যেভাবে তদন্ত কমিশন গঠন করে ন্যায্য সম্মান দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে, এবার টলিউডে সেই ভাবেই তদন্তের দাবি জানান অভিনেত্রী। মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি।

দক্ষিণের অভিনেত্রীরা একযোগে শারীরিক হেনস্থার প্রতিবাদে একশ্রেণির পরিচালক, প্রযোজক, অভিনেতাদের বিরুদ্ধে সরব হয়েছেন। গঠিত হয়েছে হেমা কমিশন। একইভাবে কমিশন গঠন চান অভিনেত্রী ঋতাভরী। তিনি দাবি করেছেন বাংলা চলচ্চিত্র জগতে নোংরা চরিত্রের এক শ্রেণির নায়ক, প্রযোজক, পরিচালক তাঁর মতোই অনেক অভিনেত্রীকে ‘কাজে লাগিয়েছেন’।

ঋতাভরী চাঞ্চল্যকর অভিযোগ করেন, সেই নোংরা চরিত্রের লোকেদেরই আর জি করের ঘটনা নিয়ে মোমবাতি মিছিল করতে দেখা গিয়েছে। সম্প্রতি বিভিন্ন মিছিলের পরে এক অভিনেত্রী প্রায় একই রকম অভিযোগ করেছেন পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে। সেই অভিযোগে তদন্তে নেমেছে মহিলা কমিশন।

নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে ঋতাভরী নিজের সহঅভিনেত্রীদের আহ্বান জানিয়েছেন এই শিকারীদের মুখোশ খুলে দেওয়ার জন্য। তাতে চরিত্রে জায়গা পেতে তাঁদের সমস্যা হতে পারে বলেও উল্লেখ করে তিনি দাবি করেন এই অভিযুক্তরা প্রভাবশালী। সেই সঙ্গে তিনি অনুরোধ করেন তরুণ প্রজন্মকে এই চলচ্চিত্র জগত যে চিনির মোড়কে থাকা পতিতালয় নয়, প্রমাণ করার দায়িত্ব নেওয়ার জন্য।

মালায়লি চলচ্চিত্র জগতের অনুরূপ তদন্ত কমিশন গঠন করে তদন্ত, ফলপ্রকাশ ও পরিশোধনের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জানান তিনি।

Previous articleসকাল থেকে উস্কানিমূলক পোস্ট শুভেন্দুর, প্ররোচনায় পা না দেওয়ার অনুরোধ কুণালের 
Next articleসন্দীপের বিরুদ্ধে সক্রিয় ইডি, আলাদা FIR করার ভাবনা