মোদিরাজ্যে বন্যায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা! পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা 

টানা বৃষ্টিতে ভয়ঙ্কর বন্যা পরিস্থিতি মোদিরাজ্য গুজরাটে (Gujrat)। সময় যত গড়াচ্ছে ততই ভয়ঙ্কর হচ্ছে পরিস্থিতি। ইতিমধ্যে বন্যায় (Flood) এখনও পর্যন্ত কমপক্ষে ২৯ জনের মৃত্যুর খবর মিলেছে। ঘরছাড়া হয়েছেন ২৩ হাজারেরও বেশি মানুষ। তবে এখনই গুজরাটবাসীর খারাপ সময় পিছু ছাড়ছে না বলেই জানিয়েছে মৌসম ভবন। ইতিমধ্যে জোরকদমে উদ্ধারকাজ শুরু করেছে কেন্দ্র ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। মোদিরাজ্যের ১১ জেলায় মৌসম ভবনের তরফে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পাশাপাশি হলুদ সতর্কতা জারি রয়েছে ২২ জেলায়।
তবে বৃহস্পতিবার নতুন করে বৃষ্টি হলে বন্যা পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। তবে মৌসম ভবনের তরফে বৃহস্পতিবার কচ্ছ ও সৌরাষ্ট্র অঞ্চলে লাল সতর্কতা জারি করেছে। দ্বারকা, জামনগর, মোরবি, সুরেন্দ্র নগর, রাজকোট, জুনাগড়, আমরেলি, ভাবনগর সহ একাধিক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবারও সেই বৃষ্টি চলবে বলে খবর। রাজ্য এমার্জেন্সি অপারেশন সেন্টারের তথ্য অনুযায়ী, বন্যায় এখনও পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে। ঘরছাড়া হয়েছেন হাজার হাজার মানুষ। রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকাজ চালাচ্ছে। পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগিয়েছে সেনাবাহিনী, বায়ুসেনা ও উপকূল রক্ষী বাহিনীও।
অন্যদিকে ইতিমধ্যে ২৪টি নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। লাগাতার বৃষ্টির কারণে একাধিক জলাধার থেকে জল ছাড়া হয়েছে। সেই কারণেই একাধিক এলাকা প্লাবিত হয়েছে। ভাদোদরা সহ একাধিক শহরে ১০-১২ ফুট জল জমে রয়েছে।

Previous articleজিআরপি থানায় দলিত নিগ্রহ! ভিডিও প্রকাশ করে মোহন সরকারকে তোপ কংগ্রেসের
Next article৭২ ঘণ্টা নিখোঁজ থাকার পর উদ্ধার ছাত্রলীগের প্রাক্তন প্রধানের দেহ! মৃত্যুর কারণ‌ নিয়ে ধোঁয়াশা