মাস ঘুরতে না ঘুরতেই ফের ‘মহার্ঘ্য’ রান্নার গ্যাস! একলাফে বাড়ল ৩৯ টাকা 

মাস শেষ হতে না হতেই ফের দাম বাড়ল রান্নার গ্যাসের। এবার একলাফে ৩৯ টাকা বাড়ল বানিজ্যিক গ্যাসের (Commercial Gas) দাম। অগাস্টের প্রথম দিনেই বানিজ্যিক গ্যাসের দাম বেড়েছিল। আর এক মাস ঘুরতে না ঘুরতেই সেপ্টেম্বর (September) মাসের প্রথম দিনেই ফের দাম বাড়ল গ্যাসের। তবে একলাফে এতখানি দাম বাড়ায় রীতিমতো মাথায় হাত রেস্তোরাঁ, হোটেল ব্যবসায়ীদের।

রবিবার রান্নার গ্যাসের দাম বাড়ায় আজ থেকে ১৯ কেজি বানিজ্যিক সিলিন্ডার কিনতে খরচ হবে ১৬৯১.৫০ টাকা। তবে বাড়েনি বাড়ির রান্নার জন্য ব্যবহার করা এলপিজি গ্যাসের। ১৪.২ কেজি গ্যাসের প্রতি সিলিন্ডার মিলবে ৮২৯ টাকাতেই। মূলত ষ, আন্তর্জাতিক বাজারে তেলের দামের ওঠানামার সঙ্গে পাল্লা দিয়ে নির্ধারিত হয় দেশের পেট্রোলিয়াম পণ্যের দাম। আর সেকারণেই প্রতি মাসের ১ তারিখ নয়া গ্যাসের দাম নির্ধারণ করা হয়। তবে এভাবে চলতে থাকলে ব্যবসা চালানোই চ্যালেঞ্জিং হয়ে উঠেছে ব্যবসায়ীদের কাছে।

রবিবার,১ সেপ্টেম্বর থেকে দিল্লিতে,১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ১৬৫২.৫০ টাকা থেকে বেড়ে ১৬৯১.৫০ টাকা হয়েছে। কলকাতায়, বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৭৬৪.৫০ টাকা থেকে বেড়ে এখন ১৮০২.৫০ টাকা হয়েছে। দেশের রাজধানী দিল্লিতে সিলিন্ডার প্রতি ৩৯ টাকা এবং কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৩৮ টাকা বেড়েছে। অন্যদিকে মুম্বইতে ১৯ কেজি সিলিন্ডারের দাম ১৬০৫ টাকা থেকে বেড়ে ১৬৪৪ টাকা হয়েছে। চেন্নাইতেও বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৮১৭ টাকা থেকে বেড়ে এখন ১৮৫৫ টাকা হয়েছে।

 

 

Previous articleকোহলির সঙ্গে কেমন সম্পর্ক মাহির ? মুখ খুললেন স্বয়ং ধোনি নেজেই
Next articleআপনার কি মন ভাল নেই? সমস্যা মেটাবে ‘হ্যাপি হরমোন’!