‘খবর আগে থেকেই ছিল’! ইউক্রেন রাতভর ড্রোন হামলা চালাতেই পাল্টা তোপ রাশিয়ার

আড়াই বছরের বেশি সময় পেরিয়েছে। তবে সময় যত গড়াচ্ছে আরও জটিল হচ্ছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia Ukraine war) পরিস্থিতি। ফের শনিবার রাতভর আকাশপথে রাশিয়ায় হামলা চালাল ইউক্রেন। রাশিয়ার অভিযোগ, ইউক্রেনের সেনারাই মস্কো এবং রাশিয়া জুড়ে ড্রোন হামলা (Drone Attack) চালিয়েছে। এদিন রাতে আচমকাই মস্কো এবং রাশিয়ার অন্যান্য অঞ্চলে উড়ে আসতে থাকে একাধিক ড্রোন। পরিস্থিতি বুঝে ওঠার আগেই রীতিমতো তাণ্ডবলীলা চালায় ইউক্রেন সেনারা। ঘটনাকে কেন্দ্র করে ফের নতুন করে অশান্ত হয়ে উঠেছে পরিস্থিতি।


তবে হামলার তীব্র নিন্দা করলেও রাশিয়ার তরফে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানানো হয়নি। উল্টে রাশিয়ার দাবি ইউক্রেনের সেনাদের প্ল্যান বানচাল করে দিয়েছে রুশ সেনারা। রাশিয়ার তরফে সাফ জানানো হয়েছে, শনিবার রাত থেকে একের পর ড্রোন ইউক্রেনের দিক থেকে উড়ে এসেছিল। কিন্তু তাতে ক্ষয়ক্ষতি এড়ানো গিয়েছে। কারণ, ড্রোনগুলি আকাশ থেকে গুলি করে নামানো হয়েছে। রাশিয়ার মাটিই সেগুলি ছুঁতে পারেনি। যদিও রাশিয়ায় ড্রোন হামলা প্রসঙ্গে এখনও ইউক্রেনের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।


রাশিয়ার তরফে থেকে আরও জানান হয়েছে, রাশিয়ার দক্ষিণ পশ্চিম অঞ্চলে কমপক্ষে বারোটি ড্রোন গুলি করে নামানো হয়েছে। ইউক্রেন শনিবার রাতে যে রাশিয়ায় হামলা চালাতে পারে, এমন খবর আগে থেকেই তাদের কাছে ছিল। তাই এই হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি।২০২২ সালের ফেব্রুয়ারি মাস থেকে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। আড়াই বছরের বেশি সময় কেটে গেলেও যুদ্ধ থামার কোনও লক্ষণই চোখে পড়ছে না।


Previous articleবিতর্কের চাপে স্যোশাল মিডিয়ার প্রোফাইল ডিলিট অরিজিতের!
Next articleR G Kar: টিভি চ্যানেলে বেফাঁস মন্তব্য! দুঃখ প্রকাশ সাংসদ কাকলির