‘তিলোত্তমার জন্য স্বচ্ছ বিচারে ফেরা যাক’, ডাক প্রেসিডেন্সি শিক্ষা সমাজের

কেটে গেছে এক মাস। আর জি কর কাণ্ডের বিচার চেয়ে এখনও রাজপথে সাধারণ মানুষ। মিটিং মিছিলের পাশে চলছে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিও। যদিও তাঁদের দাবির প্রায় সবকটিই মেনে নিয়েছে রাজ্য সরকার। প্রসঙ্গত আরজি কর কাণ্ডের স্বচ্ছ্ব বিচার চেয়ে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ। এবার সেই দাবিতেই দাবিতেই প্রেসিডেন্সির ডিরোজিও হলে একটি সম্মেলনের আয়োজন করে প্রেসিডেন্সি শিক্ষা সমাজ। সম্মেলনের মূল আলোচনা, ‘তিলোত্তমার জন্য স্বচ্ছ বিচারে ফেরা যাক’।

প্রেসিডেন্সির ডিরোজিও হলের এদিনের  সম্মেলনে উপস্থিত ছিলেন চিকিৎসা, শিল্পী, খেলাধুলা ও সুশীল সমাজ থেকে আসা বিভিন্ন মানুষ। উপস্থিত ছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, শিল্পী সনাতন দিন্দা সহ অনেক কলা কুশলীরা। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন পুলিশ কর্তা পঙ্কজ দত্ত, আইনজীবী জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায়, ইস্টবেঙ্গল-মোহনবাগান ও মহামেডানের ক্লাবের সমর্থকরাও।

তিলোত্তমার বিচার যেন দ্রুত হয় ও সেই বিচার যেন স্বচ্ছতা মেনে হয় এবং এই বিচারের আওয়াজ বন্ধ না হয়ে যায় এই কথাই বলেন লেখক আঞ্চিতা ঘটক। পাশাপাশি অভিনেত্রী স্বস্তিকা বলেন, আজকাল সমাজে ধর্ষণকে সাধারণ করে দেখা হয় যা খুবই দুঃখজনক। তিনি আরও বলেন, সোশ্যাল মিডিয়া অন্য সময় তাদের হেনস্থা স্বীকার হতে হয় কিন্তু সেটা নিয়ে সেরকম আওয়াজ তোলা হয় না। অন্যদিকে শিল্পী সনাতন দিন্দা বলেন, ২৬ বছর ধরে দুর্গা প্রতিমা বানাচ্ছি কিন্তু কখনও আমি মায়ের হাতে অস্ত্র দিইনি কিন্তু এবার আমি অস্ত্র দিতে বাধ্য হয়েছি কারণ মেয়েদের নিজের জন্য আত্মরক্ষা নিজেকেই করতে হবে। পাশাপাশি তিলোত্তমার ঘটনার প্রতিবাদে তিনি  একটি ছবিও আঁকেন এদিন।

আরও পড়ুন- লজ্জাজনক: চিনের পুরনো ছবি ইয়েচুরির দেহদান বলে প্রচার! ছবি ছেপে ভুল স্বীকার ‘গণশক্তি’র

 

Previous articleলজ্জাজনক: চিনের পুরনো ছবি ইয়েচুরির দেহদান বলে প্রচার! ছবি ছেপে ভুল স্বীকার ‘গণশক্তি’র
Next articleবিশ্বকর্মা ভাসান দিতে এসে বিপত্তি! ঠাকুর সমেত গঙ্গায় লরি