স্ত্রী বিজেপিতে যেতেই পদহারা বৈশাখীর স্বামী

তাঁর স্ত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। সঙ্গে গেছেন তাঁর স্ত্রীর বিশেষ বন্ধু শোভন চট্টোপাধ্যায়। এরপরই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির সরকারি প্রতিনিধির পদ থেকে সরিয়ে দেওয়া হল অধ্যাপক মনোজিত মন্ডলকে। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন অধ্যাপিকা সোমা বন্দ্যোপাধ্যায়। বৈশাখীর স্বামী মনোজিতকে অপসারণের খবর রবিবার জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

শোভন-বৈশাখীর রঙিন বন্ধুত্ব নিয়ে গত কয়েক মাস জুড়েই রাজনীতির পরিমন্ডলে নানা আলোচনা। বৈশাখীর প্ররোচনাতেই কলকাতার প্রাক্তন মেয়র ঘর ও পরিবার ছেড়েছেন বলে অভিযোগ শোভন-পত্নী রত্না চট্টোপাধ্যায়ের। শোভন-বৈশাখীর বিশেষ বন্ধুত্ব ও তাকে কেন্দ্র করে জনসমক্ষে নানা মুখরোচক আলোচনার জেরে বিড়ম্বনায় পড়তে হয়েছে তৃণমূলকে। কিন্তু এই গোটা পর্বে মনোজিত মন্ডল স্ত্রী বৈশাখীকেই সমর্থন করেছেন। কিছুদিন আগে শোভন-বৈশাখী বিজেপিতে যোগ দিয়ে প্রত্যাশিতভাবেই তৃণমূলের বিরুদ্ধে বিষোদগার করেছেন। সেসময় সংবাদমাধ্যমে বৈশাখী এও বলেন, শোভন বিজেপিতে যাওয়ায় মনোজিত মন্ডল খুশি। কারণ তিনি মনে করেন, শোভনকে প্রাপ্য সম্মান না দিয়ে তৃণমূল ভুল করেছে। মনোজিতবাবু বিজেপিতে যাবেন কিনা এই প্রশ্নের জবাবে বৈশাখী বলেন, সেটা তাঁর সিদ্ধান্ত। তবে বিজেপির থিঙ্ক ট্যাঙ্করা মনোজিতকে খুব পছন্দ করেন। শোভনের সঙ্গে মনোজিতের সম্পর্ক দারুণ বলে মন্তব্য করেন বৈশাখী।

শোভন-বৈশাখীর বিজেপি যোগের পরই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতি থেকে মনোজিতের নাম কাটা যাওয়ায় অনেকেই রাজনীতির গন্ধ পাচ্ছেন। তবে উচ্চশিক্ষা দফতর সরকারি প্রতিনিধি হিসাবে তাঁকে অপসারণের পর বৈশাখীর স্বামী যে এই মুহূর্তে তৃণমূলের গুডবুকে নেই সেটা স্পষ্ট।

Previous articleসিন্ধুকে ট্যুইটারে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা
Next articleআড়াই মাসও চলল না, বন্ধ হচ্ছে 4 টি মেগা সিরিয়াল