সেই ‘ অ্যাম্বুল্যান্স’ করিমুল হারাতে বসেছে দৃষ্টিশক্তি, অর্থ নেই চিকিৎসার

চিকিৎসার অর্থ নেই। অর্থের অভাবে বিনা চিকিৎসায় ধুঁকছেন উত্তরবঙ্গের বাসিন্দা করিমুল হক।

সেই করিমুল হক, যিনি নিজের মোটরবাইককে অ্যাম্বুল্যান্স বানিয়ে গ্রামের অসুস্থদের পৌঁছে দিতেন হাসপাতালে। নিজের অদ্যম ইচ্ছাশক্তির জোরে অজস্র অসুস্থকে ফের জীবন দিয়েছেন। করিমুল না থাকলে কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হতো অনেকের। শুধু অ্যাম্বুল্যান্স নয়, গ্রামের মানুষের জন্য নিজের বাড়িতেই চালু করেছিলেন প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও। এই অনন্যসাধারন কাজের জন্যই 2017 সালে রাষ্ট্রপতি করিমুল হককে ‘পদ্মশ্রী’ সম্মান দিয়েছিলেন।

আর আজ চিকিৎসার অভাবে দৃষ্টিশক্তি প্রায় হারাতে বসেছেন করিমুল । চিকিৎসার খরচ অনেক। সাধ্যের বাইরে। তাই নিরুপায় হয়ে করিমুল কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার-সহ ও প্রায় সব রাজনৈতিক দলের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন
জলপাইগুড়ির রাজাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ধলাবাড়ির বাসিন্দা করিমুল হক। গত তিন মাস ধরে চোখের সমস্যায় ভুগছেন তিনি। ডান চোখে অস্ত্রোপচারও হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, চোখে বাসা বেঁধেছে বিরল রোগ। এখনও পর্যন্ত ভারতের মাত্র 12 জন এই বিরল অসুখে আক্রান্ত। এই রোগের চিকিৎসাও যথেষ্ট খরচ সাপেক্ষ। এক একটি ইঞ্জেকশনের খরচ প্রায় 20 হাজার টাকা। সেই খরচ করার সামর্থ্য নেই করিমুলের। ওদিকে আগামী 27 আগষ্ট চিকিৎসার জন্যে হায়দরাবাদ যাওয়ার ব্যবস্থা নিজেই করেছেন করিমুল। কিন্তু এতো টাকা আসবে কোথা থেকে? তাই প্রশাসনের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। জানেন না সাহায্য মিলবে কি না! অর্থ না পেলে করিমুল হকের দুনিয়া এক ধাক্কায় নিকষ কালো আঁধারে তলিয়ে যাবে।

Previous articleসিনেমা হলে মধুচক্র চালানোর অভিযোগ, মালিক -সহ গ্রেপ্তার 14
Next articleকেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকা বৈঠকে গেলেন না মুখ্যমন্ত্রী মমতা