বনধের নামে ব্যারাকপুর জুড়ে তাণ্ডব গেরুয়া বাহিনীর, পাল্টা পথে তৃণমূল

শ্যামনগর-জগদ্দলে রবিবারের গোলমাল ও সাংসদ অর্জুন সিংয়ের আক্রান্ত হওয়ার প্রতিবাদে আজ, সোমবার ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে 12 ঘণ্টার বন্‌ধ ডেকেছে বিজেপি। এদিন সকাল থেকেই সেখানে উত্তেজনা তৈরি হয়েছে। অশান্তি এড়াতে প্রচুর পুলিশ এবং র‌্যাফ মোতায়েন করা হয়েছে। তা সত্ত্বেও ব্যারাকপুর, জগদ্দল, কাঁকিনাড়া-সহ বিভিন্ন জায়গা সকাল থেকেই বিজেপি কর্মীদের তাণ্ডবের ফলে অশান্ত হয়ে উঠেছে।

অভিযোগ, যাত্রীবাহী গাড়ি গুলি থেকে জোর যাত্রীদের টেনে নামিয়ে দিয়েছে বিজেপি কর্মীরা। কোথাও জোর করে দোকানপাট বন্ধ করিয়ে দেওয়া হয়। দফায় দফায় চলছে যশোর রোড, বারাসত–ব্যারাকপুর সড়ক, কল্যাণী এক্সপ্রেসওয়ে অবরোধ। চটকলগুলোর মূল গেটের সামনে বিজেপি কর্মীরা অবস্থান বিক্ষোভ করছে। কারখানায় ঢুকতে দেওয়া হয়নি চটকল শ্রমিকদের।

আরও পড়ুন-চায়ের দোকানে ঢুকে গেল লরি, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত 5

কল্যাণী এক্সপ্রেসওয়ের খয়রাপুর মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিজেপি কর্মী, সমর্থকরা। কাঁকিনাড়া স্টেশনে কিছুক্ষণের জন্য ট্রেন অবরোধ করলেও পরে পুলিশ গিয়ে তা উঠিয়ে দেয়। সপ্তাহের প্রথম কাজের দিনেই এই গন্ডগোলে চরম অসুবিধায় পড়েছেন নিত্যযাত্রী ও সাধারণ মানুষ।

বন্‌ধের সমর্থনে মিছিলও করেছে গেরুয়া বাহিনী। বন্‌ধের বিরোধিতায় পাল্টা মিছিল করেছে তৃণমূলও। রবিবারে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে জখম হয়েছেন 11 জন পুলিশকর্মী। তাঁদের মধ্যে চারজন ব্যারাকপুরের বিএন বসু হাসপাতালে ভর্তি। তাঁদের অবস্থা গুরুতর। রবিবারের ঘটনায় এপর্যন্ত মোট 13 জনকে গ্রেফতার এবং স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিশ।

আরও পড়ুন-সব্যসাচী দত্ত’র গনেশ পুজোর উদ্বোধনে দিলীপ-মুকুল, ত্রিসীমানায় নেই তৃণমূল

 

Previous articleবিশ্বভারতীতে অবস্থান বিক্ষোভ কর্মীদের
Next article“চক্রান্ত হচ্ছে”: জগদ্দলের ঘটনায় রাজ্যের পাশে বিরোধী দলনেতা