ব্ল্যাক ম্যাজিক করার অভিযোগে পাথর দিয়ে থেঁতলে খুন এক প্রৌঢ়াকে

ব্ল্যাক ম্যাজিক, বা কালা জাদু এই কথাটির সাথে আমরা সকলেই কমবেশি পরিচিত। গ্রাম বাংলার দিকে এই কালা জাদুর প্রভাব বেশি লক্ষ্য করা যায়। এর সাহায্যে মূলত সাধারণ মানুষের ক্ষতি সাধন করা হয়। এই ব্ল্যাক ম্যাজিকের প্রভাবে প্রাণহানি পর্যন্ত ঘটতে পারে বলে ধারণা গ্রামের মানুষদের। আর এই ভিত্তিহীন সন্দেহের জেরে বহুবার বহু মানুষকে বিনা দোষে প্রাণ হারাতে হয়েছে। ফের সেরকমই একটি ঘটনার নজির উঠে এল ঝাড়খণ্ডের লোহারডাগা জেলার ঝালজামেন্দ্র গ্রামে।

আরও পড়ুন-পতিতদার সঙ্গে আর দেখা হল না, কুণাল ঘোষের কলম

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম শাহনাই ওরাঁও বয়স (52)। ঘটনার সূত্রপাত এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে। ওই গ্রামেরই এক বাসিন্দা বিরসা ওরাঁওয়ের মৃত্যু হয় সে দিন। একমাত্র শাহনাই ছাড়া গ্রামের সকলেই তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় গিয়েছিলেন। কিন্তু প্রশ্ন উঠছে গোটা গ্রাম যেখানে অন্ত্যেষ্টিক্রিয়ায় হাজির হয়েছে, শাহনাই কেন এলেন না সেখানে?  এখান থেকেই গ্রামবাসীদের তার প্রতি এই বিরূপ ধারণা জন্ম নেয়, যে বাড়িতে বসে ‘কালা জাদু’ করছে শাহনাই! এই ধারণা গ্রামবাসীদের মধ্যে ছড়িয়ে পড়ায় গ্রামবাসীরা তার উপর ক্ষুব্ধ হয় এবং তাঁকে মারতে তাঁর বাড়ি চড়াও হয়। প্রবল মারের চোটে জ্ঞান হারান ওই বৃদ্ধা। তখনই গ্রামবাসীরা পাথর দিয়ে তাঁর মাথা থেঁতলে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় শাহনাইয়ের।

আরও পড়ুন-কাকে ‘নতুন বউ’ বললেন দিলীপ?

এর পর গ্রামবাসীরা তাঁর দেহ গ্রামেরই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে ফেলে দিয়ে আসে। ঘটনার খব্র পেয়ে ঘটনাশলে পৌচ্ছায় পুলিশ। তাঁর দেহ উদ্ধার করে। গ্রামের মানুষের এমন নিষ্ঠুর আচরণ দেখে হতবাক গোটা সমাজ। শুধুমাত্র কুসংস্কারের বশবর্তী হয়ে একজন বৃদ্ধাকে এইভাবে খুন করার ঘটনা অত্যন্ত নিন্দনীয়। ইতিমধ্যে শাহনাইয়ের ছেলের বয়ানের ভিত্তিতে একটি অভিযোগও দায়ের করে পুলিশ। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে তারা। কারা এই ঘটনার সঙ্গে জড়িত তাঁদের খুঁজে বার করা হবে শীঘ্রই। কালা জাদুর ধারণা থেকেই শাহনাইকে খুন করা হয়েছে নাকি এর পিছনে ব্যক্তিগত কোনও শত্রুতা রয়েছে সে বিষয়েও খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন-ডাক্তার নিগ্রহের শাস্তি 10 বছরের জেল, বিল আনছে কেন্দ্র

Previous articleইউএস ওপেনের শেষ আটের লড়াই থেকে ছিটকে গেলেন ফেডেরার
Next articleবিধানসভার লবিতে দাঁড়িয়ে বউবাজার নিয়ে যা বললেন মুখ্যমন্ত্রী