যাদবপুর-কাণ্ডের কেন্দ্রীয় তদন্ত দাবি করে শাহকে চিঠি দিলীপ ঘোষের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী তথা বাংলার সাংসদ বাবুল সুপ্রিয়কে শারীরিক নিগ্রহ- কাণ্ডকে হাতিয়ার করে এবার ময়দানে নামছে বিজেপি। ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ নিতে শুরু করেছে গেরুয়া শিবির।
রাজ্য বিজেপির তরফে যাদবপুর-কাণ্ডের কেন্দ্রীয় তদন্ত দাবি করে চিঠি পাঠানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। এই চিঠিতে এ ধরনের পরিস্থিতি তৈরি করার জন্য রাজ্য সরকারকেও অভিযুক্ত করেছেন বঙ্গ-বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লেখা চিঠিতে দিলীপ ঘোষ জানিয়েছেন, এই রাজ্যে পুলিশের ডিউটি করতে হচ্ছে রাজ্যপালকে। এই ধরনের দৃষ্টান্ত লজ্জাজনক ও দুর্ভাগ্যজনক। দিলীপবাবু বলেছেন,
কোনও রাজ্যে গিয়ে যদি কেন্দ্রের কোনও মন্ত্রী অথবা সেই রাজ্যের রাজ্যপালকে শারীরিকভাবে নিগৃহীত হতে হয় দুর্বিনীত পড়ুয়াদের হাতে, তাহলে সেই রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতিতে কেন্দ্রের হস্তক্ষেপ করা জরুরি। বিনা বিচারে এই অপরাধ ছাড় পেতে পারেনা।
ওদিকে রাজ্য বিজেপির বক্তব্য, বৃহস্পতিবারের
ঘটনা নিয়ে নবান্ন সক্রিয় ভূমিকা পালন না করেনি। খোদ রাজ্যপাল ক্যাম্পাসে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে উদ্ধার করে আনতে বাধ্য হয়েছেন। ক্যাম্পাসে আটকে রাখা কেন্দ্রীয়মন্ত্রী এবং রাজ্যপালের মৃত্যু পর্যন্ত হতে পারতো। অথচ রাজ্য প্রশাসন এবং উপাচার্য সেইদিকেই পরিস্থিতি ঠেলে দিয়েছে। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করা হয়েছে অমিত শাহের কাছে।

Previous articleধোনির পরিবর্ত হিসেবে ঋষভকেই বেছে নিলেন গাভাসকর
Next articleযাদবপুর কাণ্ডে দ্বিতীয় বিবৃতি রাজভবনের