তাঁতির ঘর থেকে সরাসরি শাড়ি গড়িয়াহাটের ‘আপণে’

একে বৃষ্টি, তায় অগ্নিমূল্য বাজার। সব মিলিয়ে পুজোর কেনাকাটা যেন জমেও জমছে না। এই পরিস্থিতিতে গড়িয়াহাটের ‘আপণ’ আপন করে নিতে চাইছে ক্রেতাদের। কোনও সেলের চমক নয়, এ বিষয়ে তারা এক অন্য ধরনের উদ্যোগ নিয়েছে। তাঁতের শাড়ির জন্য বিখ্যাত নদিয়ার ফুলিয়ার তাঁতিদের থেকে সরাসরি শাড়ি কিনছে তারা। আর সেই শাড়ি যাচ্ছে ক্রেতার হাতে। এতে লাভবান হচ্ছে দুপক্ষই। মধ্যস্বত্বভোগী না থাকায় তাঁতিরা পাচ্ছেন সঠিক দাম। আর ক্রেতারাও ন্যায্যমূল্যে সংগ্রহ করতে পারছেন ফুলিয়ার বিখ্যাত তাঁতের শাড়ি। গুণমানে এবং স্টাইলে অত্যন্ত নজরকাড়া শাড়ির সম্ভার রয়েছে ‘আপণে’।

আরও পড়ুন – বর্ডারের কাহিনি বলবে কেষ্টপুর প্রফুল্লকানন

প্রধানত, তাঁত শিল্প উদ্যোগকে পৃষ্ঠপোষকতা করাই এদের প্রধান উদ্দেশ্য। এইজন্যে শুধু বিপণি নয়, ফুলিয়ার তাঁত শাড়ি অনলাইন শপিংয়ের ব্যবস্থা করছে ‘আপণ’। কী ধরনের শাড়ি রয়েছে ‘আপণে’? শাড়ির দাম শুরু 850টাকা থেকে। আবার 10-12 হাজার টাকা দামের শাড়িও আছে। সুতরাং নিজেদের পছন্দ মতো তাঁতের শাড়ি সংগ্রহ করতে পারবেন ক্রেতারা।

শিউলি ফুলের গন্ধ মেখে, সাদা মেঘের ভেলায় চড়ে সপরিবারে মা দুর্গা আসছেন বাপের বাড়ি। তাঁকে বরণ করতে নতুন পোশাকে সাজছে বাংলা। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও পুজোর কেনাকাটায় খামতি নেই। বয়সে নবীন হলেও গড়িয়াহাট মোড়ের কাছে 206/1, রাসবিহারী এভিনিউ-র ‘আপণে’ ন্যায্য দামে শাড়ি কিনতে পৌঁছে যাচ্ছেন সব বয়সের ললনারাই।

                                                                                                  ছবি – প্রকাশ পাইন

আরও পড়ুন – হুগলির 30টি বারোয়ারি পুজো কমিটিকে চেক দিল রাজ্য প্রশাসন

Previous articleইঁদুর বেরিয়ে আসছে পাউরুটির প্যাকেট থেকে?
Next articleহিটলার লাল ঝান্ডাকে শেষ করতে পারেনি, মোদিরাও পারবে না: সেলিম