গারুলিয়া পুরসভাও এলো জোড়াফুলের দখলে

নৈহাটি, কাঁচড়াপাড়া, হালিশহরের পরে এবার গারুলিয়া পুরসভাও এলো তৃণমূলের দখলে। এই পুরসভা ২১টি ওয়ার্ডের মধ্যে ১৯টিতে ছিল তৃণমূল, ১টি কংগ্রেস ও ১টি ফরওয়ার্ড ব্লকের দখলে।
কিন্তু হঠাৎই ১৯ জন কাউন্সিলর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। ফলে পুরসভার দখল কার্যত চলে যায় গেরুয়া শিবিরের হাতে। পরবর্তীকালে বিজেপি ছেড়ে ১৩ জন তৃণমূলে প্রত্যাবর্তন করেন। ফলে বর্তমানে এই পুরসভার সমীকরণ হয়েছে- তৃণমূল ১৩, বিজেপির ৭ ও ফরওয়ার্ড ব্লক ১। কারণ, কংগ্রেসের ১জন কাউন্সিলর বিজেপিতে যোগদান করেন। সেই অনুযায়ী, শুক্রবার, বেলা ১১টায় কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যে পুর বোর্ড গঠন এবং প্রধান নির্বাচন হয়।

তৃণমূলের ১৩জন কাউন্সিলর হাজির হলেও বিজেপি, ফরওয়ার্ড ব্লকের কাউন্সিলরদের দেখা মেলেনি। আসেননি ফরওয়ার্ড ব্লকের কাউন্সিলরও। এক্সুকিউটিভ অফিসারের সামনে এরপর কাউন্সিলরদের মধ্যে থেকে সভাপতি নির্বাচন করে চেয়ারম্যান নাম প্রস্তাব করা হয়। সর্বসম্মতিতে চেয়ারম্যান হন সঞ্জয় সিং। দায়িত্ব নিয়ে তিনি বলেন, লোকসভা নির্বাচনের সময় চাপে পড়েই গেরুয়া শিবিরে যোগ দেন তৃণমূল কাউন্সিলররা। কিন্তু সেখানে গিয়ে পরিস্থিতি অনুকূল না হওয়ায় ফের তৃণমূলে ফেরেন তাঁরা। এই ডামাডোলে পুরসভার যে সব কাজ বাকি আছে, সেগুলিও দ্রুত শেষ করবেন বলে জানান সঞ্জয় সিং।

আরও পড়ুন-দেশের নিরাপদতম শহর কলকাতা, পাচারের হার কমছে রাজ্যে: এনসিআরবি রিপোর্ট

 

Previous articleদেশের নিরাপদতম শহর কলকাতা, পাচারের হার কমছে রাজ্যে: এনসিআরবি রিপোর্ট
Next articleরাজ্যের ৩ কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা