২২শে নন্দনকাননে গোলাপী ইতিহাস লিখতে চলেছেন প্রেসিডেন্ট সৌরভ

বোর্ড সভাপতি হয়েই দেশবাসীকে ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী করাতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যদি সব কিছু ঠিকঠাক থাকে, তাহলে ভারত-বাংলাদেশের মধ্যে প্রথম টেস্ট হবে ইডেনে। আর সেই টেস্ট ম্যাচ হবে দিন-রাত্রির, খেলা হবে গোলাপী বলে। নভেম্বরের প্রথম সপ্তাহতেই বোর্ড সভাপতি এই ঐতিহাসিক সিদ্ধান্তের কথা জানাবেন। এই ঐতিহাসিক মুহূর্তকে স্মরণীয় করে রাখতে থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতের প্রধানমন্ত্রীও আমন্ত্রিত। তিনি এলে তো সোনায় সোহাগা। নইলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থাকবেন সেদিনের ইডেনে।

দিন রাতের টেস্ট ম্যাচ নিয়ে বহুদিন থেকেই সওয়াল করছেন সৌরভ। একবার কলকাতার একটি প্রথম শ্রেণির ম্যাচ দিন রাতের করে আন্তর্জাতিক ধারাভাষ্যকারদের দিয়ে ধারাবিবরণী এবং সম্প্রচার করিয়ে নিজের অবস্থান পরিস্কার করে দিয়েছিলেন। বোর্ডের দায়িত্ব পেয়েই সেই ইচ্ছায় শিলমোহর বসাতে দাদার পরিকল্পনা বাস্তবের মুখে।

দিন-রাতের ম্যাচ নিয়ে ক্রিকেটার অর্থাৎ কোহলিদের মূল আপত্তি ছিল বল নিয়ে। প্রথম কারন রাতে গোলাপী বল দেখতে অসুবিধা হয়। তাছাড়া গোলাপী কোকাবুরা বল একটি সেশনের বেশি টেকে না। বিরাট-রোহিতদের সঙ্গে এই সপ্তাহে বৈঠকে সৌরভ বলেন বলের এই সমস্যা মেটাতে তিনি ইংল্যান্ডের ডিউক বল আনার চেষ্টা করছেন। বিরাটরা জানান, ডিউক বল চলে এলে খেলতে আপত্তি নেই।

দিন-রাতের খেলার স্বপক্ষে সৌরভের যুক্তি :
১.আইপিএলে দর্শক ভর্তি থাকলে টেস্টেও মাঠ থাকবে ভর্তি
২. দুপুরে শুরু হয়ে রাত ন’টায় খেলা শেষ হবে। ফলে অনেক মানুষ খেলা দেখতে আসতে পারবেন
৩. বাড়ি ফেরার অসুবিধাও হবে না। আইপিএলে খেলা শেষ হয় এগারোটায়
৪. গরম কম থাকবে
৫. টিভি সম্প্রচারে প্রাইম টাইম ব্যবহার করা যাবে

প্রস্তুতি এখন সিএবির অন্দরে। ২২শে নতুন ইতিহাস লেখায় কোনও ত্রুটি রাখতে চায় না সৌরভ অ্যান্ড কোম্পানি।

Previous articleগুলিবিদ্ধি একই পরিবারের ৭ জন, আটক ১
Next articleওয়ার্নার একাই একশো, লঙ্কা বধ অস্ট্রেলিয়ার