মান্নানের চিঠি উড়িয়ে কং-বাম সমঝোতা চূড়ান্ত

বিরোধী দলনেতা আব্দুল মান্নান খড়গপুর আসনে তৃণমূলকে সমর্থনের প্রস্তাব দিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে যে চিঠি দিয়েছেন, বাম-কংগ্রেস নেতারা তা কার্যত উড়িয়েই দিলেন। মঙ্গলবার সন্ধ্যায় বামফ্রন্টের বৈঠকে RSP-র তরফে মান্নানের ওই চিঠির প্রসঙ্গ তুলে কংগ্রেসের মনোভাব নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। মান্নানের চিঠিতে বলা হয়েছে কালিয়াগঞ্জ ও করিমপুরে বাম-কংগ্রেস সমঝোতার পাশাপাশি খড়গপুর আসনে তৃণমূলকে সমর্থন করুক কংগ্রেস। সূত্রের খবর, ফ্রন্টের অন্য নেতারা মান্নানের এই চিঠিকে আদৌ গুরুত্ব দিতে চাননি। উল্টে তাঁদের যুক্তি, বাম ও কংগ্রেসের সমঝোতা যাতে না হতে পারে এবং যাতে অবিশ্বাস তৈরি হয়, সেজন্য বিজেপি বা তৃণমূল ‘ফাঁদ’ পেতে থাকতে পারে। সেই ফাঁদে পা দেওয়া যাবেনা।
রাজ্যে আসন্ন 3 বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বাম-কংগ্রেস এক হয়ে লড়াইয়ের সিদ্ধান্ত অনুমোদন করলো আলিমুদ্দিন। আজ, বুধবার বা কাল, বৃহস্পতিবারের মধ্যেই কংগ্রেসের সঙ্গে বৈঠকে বসে পরবর্তী পদক্ষেপ চূড়ান্ত হতে চলেছে।
যৌথ সাংবাদিক সন্মেলন করে তিন কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণার পাশাপাশি পথে নেমে আন্দোলনের যৌথ মঞ্চ গড়া নিয়েও সিদ্ধান্ত হবে এই বৈঠকে।

2016-র বিধানসভা ভোটে কংগ্রেস ও বামেদের আসন সমঝোতা হয়েছিলো। কিন্তু বামফ্রন্ট নেতৃত্বের সঙ্গে কংগ্রেসের কোনও সরাসরি বৈঠক হয়নি। আলিমুদ্দিন এ বার এই বৈঠকে শরিক দলের নেতাদের নিয়েই বসতে চায় আলিমুদ্দিন। মঙ্গলবার সন্ধ্যায় বামফ্রন্টের বৈঠকে ঠিক হয়েছে, তিন কেন্দ্রের উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে আজই।এদিনের বৈঠকে কালিয়াগঞ্জ ও খড়গপুর সদর আসন কংগ্রেসকে ছেড়ে করিমপুরে তারা লড়বে, সমঝোতার এই ফর্মূলাই এ দিন বামফ্রন্টের সিলমোহর পেয়েছে।

ওদিকে, বিধান ভবনে প্রদেশ কংগ্রেসের নির্বাচন কমিটির বৈঠক ডাকা হয়েছে কাল, বৃহস্পতিবার। সেখানেই কালিয়াগঞ্জ ও খড়গপুরের দুই প্রার্থীর নাম ঠিক হবে।

আরও পড়ুন-বুকের উপর বসে দুই ওঝার ঝাড়ফুঁক, শ্বাসকষ্টে মৃত ব্যক্তি

 

Previous articleবুকের উপর বসে দুই ওঝার ঝাড়ফুঁক, শ্বাসকষ্টে মৃত ব্যক্তি
Next articleসাকিব আর বুকির হোয়াটস অ্যাপে কী কথা হয়েছিল জানেন?