মঞ্চে নজর কাড়লেন“বাংলার মেয়ে” রাখি

সাধারণত চলচ্চিত্র উৎসব, পার্টি বা বলিউডি অ্যাওয়ার্ড ফাংশনে তাঁকে খুব একটা দেখা যায় না। অভিনয় জগতের সঙ্গে তিনি বিচ্ছিন্ন নন, কিন্তু চাকচিক্যে, আড়ম্বরে তাঁকে দেখা যায় না। তবে, শুক্রবার, ২৫তম আন্তর্জাতিক কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেই রাখি গুলজারের উপস্থিতি একেবারেই স্বতন্ত্র। ছোট করে কাটা চুল আর সাদামাটা সাজে মঞ্চে ওঠেন তিনি। তবে, বলতে উঠে ঝরঝরে বাংলায় বক্তৃতা দিয়ে, তিনি বুঝিয়ে দিলেন বলিউডি ছাপ পড়েনি তাঁর মননে। স্পষ্ট বাংলায় নাতিদীর্ঘ বক্তৃতায় দর্শকদের মন জয় করেন রাখি। উৎসব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানান তিনি। একই সঙ্গে‘মমতাদিদি’বলে সম্বোধন করে রাখি বলেন, বয়সে ছোট হলেও তাঁকে এটা করতেই হবে, কারণ সেটা প্রোটোকল। বুঝিয়ে দিলেন নিয়ম মেনেও পাঁচজনের থেকে স্বতন্ত্র হওয়ার দাবি রাখেন রাখি।

তিনি যখন বক্তৃতা দিচ্ছেন, তখন তাঁর পাশে দাঁড়িয়ে বলিউডের বাদশা শাহরুখ খান। ‘বাজিগর’ থেকে ‘করণ অর্জুন’মা-ছেলের রসায়ন দেখেছে বলিউড। তবে, তার সঙ্গে দুষ্টুমি করতে ছাড়েননি রাখি। “ও আমার দেশের মাটি/ তোমার পরে ঠেকাই মাথা”শাহরুখকে একথা শুধু বলানো নয়, রীতিমতো কপালে হাত ঠেকিয়ে ছেড়েছেন রাখি। এই উৎসবের জন্যে মুখ্যমন্ত্রীর প্রশংসা করেন রাখি গুলজার। তাঁর মতে, অনেক চলচ্চিত্র উৎসব দেখেছেন তিনি। তবে, এত উচ্চমানের অনুষ্ঠান আর কোথাও হয় না।

KIFF-এ দেখানো হবে গৌতম হালদার পরিচালিত রাখি গুলজার অভিনীত ছবি‘নির্বাণ’। ৯ নভেম্বর কলকাতা ইন্টান্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে নির্বানের প্রথম শো। তবে, গ্ল্যামার থেকে অনেক দূরে বাংলার মেয়ে হিসেবেই এদিন মঞ্চে সবার মন জয় করলেন রাখি গুলজার।

আরও পড়ুন-ইস্ট-ওয়েস্ট মেট্রোর সম্প্রসারণের কাজে ফের ধাক্কা