বুলবুল বিধ্বস্ত এলাকায় ১০০ শতাংশ ফসলের বিমা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বুলবুল বিধ্বস্ত এলাকায় ১০০ শতাংশ ফসলের বিমা করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। সোমবার, হেলিকপ্টারে নামখানা, বকখালি পরিদর্শন করার পরে কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দরকার হলে স্পেশাল ক্যাম্প করে ফসল বিমার কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন মমতা। যুদ্ধকালীন তৎপরতায় পুকুর পরিষ্কারের কাজ করতে হবে বলেও জানান তিনি। এর জন্য ১০০দিনের কাজে আরও বেশি লোক নিয়োগের কথা বলেন।

বেবি ফুড বিলির বিষয়ে সতর্কতা অবলম্বন করার কথা বলেন মুখ্যমন্ত্রী। মেয়াদ উত্তীর্ণ বেবি ফুড যাতে না দেওয়া হয়, সে বিষয়ে কড়া নির্দেশ দিয়েছেন তিনি। প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি, জনপ্রতিনিধিদেরও টাস্ক ফোর্স গঠন করে দুর্গত এলাকার পুনর্গঠনের কাজে নামার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি, পরিস্থিতির সুযোগ নিয়ে যেন কোনও অশান্তি না ছড়ায় সে বিষয়ে প্রশাসনিক আধিকারিকদের সতর্ক করেন মুখ্যমন্ত্রী। ত্রাণ না পেলে দুর্যোগ কবলিত মানুষের ক্ষোভ স্বাভাবিক। কিন্তু সেটাকে যেন কেউ নিজেদের ফায়দা তোলার জন্য ব্যবহার না করে সেদিকেও নজর দিতে বলেন তিনি। দক্ষিণ চব্বিশ পরগনার পাশাপাশি, উত্তর চব্বিশ পরগনা সফরে যাবেন। বসিরহাটের বুলবুল বিধ্বস্ত এলাকা ঘুরে দেখবেন তিনি। কাকদ্বীপে দুর্গতদের চেক বিলিও করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-আকাশপথে ‘বুলবুল’ দুর্গত এলাকা পরিদর্শন মুখ্যমন্ত্রীর

 

Previous articleজগৎ সিনেমার কাছে রাস্তায় ধস, তীব্র যানজট শিয়ালদহ চত্বরে
Next articleনিরাপত্তার ঘেরাটোপে বিশ্বভারতীর সমাবর্তন