ইশান্ত উমেশদের দাপটে 106 রানেই থেমে গেল বাংলাদেশ

ঐতিহাসিক পিঙ্ক টেস্ট ঘিরে গত একমাস ধরে উন্মাদনা দেখা গিয়েছে ক্রিকেটমহলে। ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বিসিসিআইয়ের বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্বপ্ন পূরণ হয়েছে আজ, শুক্রবার। তাঁর অনেক দিনের ইচ্ছা ছিল গোলাপি বলে দিন-রাতে টেস্ট খেলবে ভারত। তাই বিসিসিআই আসনে বসেই নিজের স্বপ্ন পূরণ করেছেন তিনি। আর তাঁর স্বপ্নকে বাস্তবে ঐতিহাসিক রূপ দিয়েছেন ভারতের বোলাররা।

যদিও ঐতিহাসিক টেস্টে টস জিতে নিয়েছিল বাংলাদেশ। কিন্তু টস জেতাই সার দলের কাছে। ইশান্ত শর্মা, মহম্মদ শামিদের সামনে কার্যত মাথা তুলে দাঁড়াতে পারলেন না মমিনুল হক, লিটন দাসরা।

শেখ হাসিনার দেশের হয়ে সর্বোচ্চ রান এসেছে সইফুল ইসলামের ব্যাট থেকে। তবে সেটা মাত্র 29। এর থেকে বেশি কেউ রান করতেই পারলেন না। ইশান্ত শর্মার 5 উইকেট, উমেশ যাদবের 3 উইকেট, এবং শামির 2 উইকেটে বাংলাদেশের ভিত নাড়িয়ে দিল। মাত্র 106 রানে গুটিয়ে গিয়েছে বাংলাদেশের প্রথম ইনিংস।

ইতিমধ্যেই নিজেদের প্রথম ইনিংস খেলতে নেমে পড়েছেন রোহিত শর্মা এবং মায়াঙ্ক আগারওয়াল। প্রথম বলে চার মেরে বিপক্ষ দলের বোলারকে স্বাগত জানান রোহিত। তবে প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা মায়াঙ্ক আগারওয়াল পিঙ্ক টেস্টে 14 রানে ফিরে গেলেন। এই মুহূর্তে এক উইকেট হারিয়ে টিম ইন্ডিয়ার স্কোর 25। যেভাবে খেলা চলছে, তাতে আজ রাতেই প্রথম ইনিংসের লক্ষ্যমাত্রা পেরিয়ে যাবে ভারত, এমনটাই মনে করছে ক্রিকেটমহল।

Previous articleউদ্ধব না সঞ্জয়, কে হবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী?
Next articleসংসদে ‘অসত্য’ ভাষণ বিজেপি-র, ক্ষুব্ধ সুদীপ চিঠি দিলেন অধ্যক্ষকে