সংসদে ‘অসত্য’ ভাষণ বিজেপি-র, ক্ষুব্ধ সুদীপ চিঠি দিলেন অধ্যক্ষকে

মুখ্যমন্ত্রী সহ রাজ্যে সরকারের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন বাংলার বিজেপি সাংসদরা। তাঁদের মন্তব্য সংসদে নথিভুক্ত না হলেও, অধিবেশন থেকে বেরিয়ে সাংবাদিকদের সেই অসত্যই কথা বলছেন তাঁরা। এই বিষয়ে অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। শুক্রবার, লোকসভার অধ্যক্ষ ওম বিড়ালাকে চিঠি দিয়ে অভিযোগ করেছেন লোকসভায় তৃণমূলের দলনেতা। চিঠিতে তিনি বলেন, রাজনৈতিক মঞ্চ হিসাবে সংসদের অধিবেশনকে ব্যবহার করছে বিজেপি। এমনকী, জিরো আওয়ারে অন্যান্য ইস্যু তুলে বিজেপি সাংসদরা, সংসদ অবমাননা করছেন বলেও অভিযোগ করেছেন সুদীপ।

এদিন পার্শ্বশিক্ষক ইস্যুতে সংসদে সুর চড়ান লকেট চট্টোপাধ্যায়৷ হুগলির সাংসদ অভিযোগ করেন, রাজ্য সরকার মেলা-খেলার জন্য টাকা দিচ্ছে কিন্তু শিক্ষকদের দিকে তাকাচ্ছে না। পনেরো দিনের বেশি পার্শ্বশিক্ষকদের আন্দোলন চলেলেও, অনশন মঞ্চে রাজ্য সরকারের কোনও প্রতিনিধি যাননি। পশ্চিম মেদিনীপুরের এক শিক্ষিকার মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেন লকেট। সূত্রের খবর, এই বক্তব্যের জন্যে তাঁর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনতে চলেছে তৃণমূল৷

সুদীপ বন্দ্যোপাধ্যায় অভিযোগ, হুগলির বিজেপি সাংসদ যা দাবি করছেন, তা নিম্নমানের। পার্শ্বশিক্ষকদের প্রতি সহমর্মিতা রাজ্যের আছে। রাজ্যের তরফে পার্শ্বশিক্ষকদের বেতন বৃদ্ধিও করা হয়েছে বলেো জানান বর্ষীয়ান এই তৃণমূল সাংসদ।

Previous articleইশান্ত উমেশদের দাপটে 106 রানেই থেমে গেল বাংলাদেশ
Next articleঐতিহাসিক ইডেন টেস্টে ব্যর্থ মায়াঙ্ক