বেশি বিক্রি হয়েছে সাদা জার্সি, তবুও মনের মতো দাম না পেয়ে আক্ষেপের সুর বান্টির গলায়

যখনই ইডেন গার্ডেন্সে ব্যাট-বলের লড়াই হয়, তখন হাসি ফুটে উঠে ওদের মুখে। কারণ, ক্রিকেটকে ঘিরেই ওদের জীবিকা নির্ভর করে। আইপিএল হোক বা আন্তর্জাতিক ম্যাচ সবেতেই জার্সি, টুপি, পতাকা, ব্যান্ড ইত্যাদি ওরা বিক্রি করে থাকে। কখনও লাভ হয় আবার কখনও দেখতে হয় লোকসানের মুখ। আর তাই পিঙ্ক টেস্টেও তার অন্যথা হয়নি। ধর্মতলা মেট্রো স্টেশন থেকে ইডেন চত্বর পর্যন্ত এমনই মানুষের ভিড় লক্ষ্য করা যায়। যাদের থেকে জিনিস কিনতে ভিড় জমায় ক্রিকেটপ্রেমীরা। তবে ঐতিহাসিক পিঙ্ক টেস্টের প্রথম দিনে বিক্রি বেশি হলেও দাম মনের মতো পাওয়া যাচ্ছে না বলে আক্ষেপ করেছে দমদমের বান্টি।

বয়স বেশি নয়, চোখে হাজার স্বপ্ন। কিন্তু তা পূরণ করার সাধ্য নেই বান্টির। তাই খুব অল্প বয়সেই পরিবারের হাল ধরতে হয়েছে তাকে। আর পরিবারকে দু’মুঠো অন্ন তুলে দেওয়ার উপায় হিসেবে বেছে নিয়েছে সে এই জীবিকা। যখনই ইডেনে ম্যাচ হয়, তখনই বিভিন্ন ধরনের জার্সি, পতাকা, ব্যান্ড ও টুপির পসরা সাজিয়ে হাজির হয় বান্টি। এবারও হয়েছে। এমনকি সাদা জার্সি খুব বিক্রি হয়েছে বলেও জানায় সে। কিন্তু বিক্রি হলেও দাম মনের মতো পাচ্ছে না সে।

সেই নিয়ে আক্ষেপ করে ‘এখন বিশ্ববাংলা সংবাদ’-কে একান্তভাবে বান্টি জানায়, ‘টেস্ট বলে সাদা জার্সি বেশি বিক্রি হচ্ছে। কিন্তু দামটা মনের মতো পাচ্ছি না। প্রত্যেকবারের তুলনায় এবার বিক্রি হয়েছে বেশি। তাও খুব একটা লাভের মুখ দেখছি না। যদি মনের মতো দাম পেতাম, তাহলে আরও অনেক বেশি আয় হতো।’ তবে এসবের মধ্যেও ঐতিহাসিক এই পিঙ্ক টেস্টে ভারতের জয় হোক, এমনটাই চায় বান্টি।

 

Previous articleমাথায় চোট পেয়ে ছিটকে গেলেন লিটন, স্ক্যান করাতে হাসপাতালে বাংলাদেশি উইকেটকিপার
Next articleএক লরিতে ১৯টা উট, তারপর?