ছাদনাতলা না তীর্থ- কোন পথে গিয়াসউদ্দিন?

বয়স তাঁর ৬০ পেরিয়ে গিয়েছে। বছর দুই আগে গত হয়েছেন স্ত্রী। সঙ্গে থাকেন বৃদ্ধা দিদি। তিন ছেলে এবং বৌমা। পরিবারের সকলের সঙ্গেই দারুণ কেটে যায় রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী গিয়াসউদ্দিন মোল্লা। কিন্তু হঠাৎই তাঁর বিয়ে জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। রটে গিয়েছে, তিনি বিয়ে করতে চলেছেন। পাত্রী দেখা। কথা পাকা। শুধু চারহাত এক হওয়ার অপেক্ষা।

কিন্তু এই ঘটনা রটে যেতেই বেশ অস্বস্তিতে পড়েছেন মন্ত্রীমশাই। তিনি বলছেন এই বিষয়টি নিয়ে বেশি মাতামাতি না করাই ভালো। এটা একান্তই তাঁর ব্যক্তিগত এবং পারিবারিক বিষয়। এটা নিয়ে আপাতত অতিরঞ্জিত খবর করা বন্ধ হোক। এই ঘটনা প্রকাশ্যে আসতে তিনি লজ্জিত-অপমানিত।

যদি বিয়ে করেও থাকেন সে ব্যাপারে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেন নি তিনি। পরিবারের সঙ্গে আলোচনা করেই তা ঠিক হবে। বিষয়টি এখন তাঁর ভাবনাতেই নেই।

কাজের মাঝে কিছুটা সময় করে ছুটি পেলে আপাতত সৌদি আরবে তিনি তীর্থ করতে যেতে চান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিষয়টি তিনি বলেছেন। মুখ্যমন্ত্রী অনুমতি দিলেই ডিসেম্বরের শেষে তিনি সৌদি আরব যাবেন।

প্রসঙ্গত, মন্ত্রিত্ব পাওয়ার পর থেকেই নিয়ম মেনে খাওয়া-দাওয়া হয় না দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট পশ্চিম কেন্দ্রের এই তৃণমূল বিধায়কের। এত দিন ভালমন্দের দিকে নজর রাখতেন স্ত্রী হাফিজা বিবি। কিন্তু দেড় বছর আগে তিনি প্রয়াত হয়েছেন। বর্তমানে তিনি কলকাতার পার্ক সার্কাসে থাকলেও গ্রামের বাড়িতে প্রতিদিন সময় করে যান। মন্ত্রীত্বের পাশাপাশি পার্টির কাজ দেখতে হয়। বয়স বাড়ছে, সেইসঙ্গে শরীরে ধকলও বাড়ছে। তাই পরিবারের দু-একবার বিয়ের কথাটি উঠেছে। কিন্তু তার মানে এটা নয়, সেটা চূড়ান্ত হয়েছে।

তাই আপাতত বিয়ের ভাবনা নেই মন্ত্রী মশাইয়ের মাথায়, বরং তীর্থ করতে আরবে যেতেই বেশি আগ্রহী তিনি।

আরও পড়ুন-তৃণমূলেই আছি, এতদিনে বললেন দেবশ্রী

 

Previous articleজাড্ডুর ফিটনেস প্রশংসা ক্যাপ্টেন কোহলির মুখে
Next articleক্রিকেটের বাইশ গজে দেশকে এনে দিয়েছেন সাফল্য, এবার শ্রীলঙ্কার প্রশাসনিক পদে মুরলী