সিপিএম-কে লোক ভাড়া দেবে তৃণমূল: অনুব্রত

আগামী বিধানসভা নির্বাচনে চাইলে সিপিএমকে লোক দেবে তৃণমূল। কারণ, আগামী বিধানসভা নির্বাচনে ওদের সঙ্গেই মূল লড়াই হবে শাসকদলের। রবিবার, বীরভূমের নলহাটি বিধানসভা তৃণমূলের বুথভিত্তিক কর্মী সম্মেলনে এই মন্তব্য করেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এই মন্তব্যের পালটা জবাব দিয়েছে বামেরাও। সিপিমের কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোম কটাক্ষ করে বলেন, খালি চোখে যে সিপিএমকে দেখতে পাচ্ছেন, তার জন্য অনুব্রত মণ্ডলকে ধন্যবাদ। এদিন বিকেলে নলহাটি হরিপ্রসাদ হাইস্কুলে নলহাটি বিধানসভার বুথভিত্তিক কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় অনুব্রত মণ্ডল ছাড়াও ছিলেন বোলপুরের সাংসদ অসিত মাল, নলহাটির বিধায়ক মইনুদ্দিন শামস, বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, দলের দুই জেলা সহ সভাপতি রানা সিং ও সৈয়দ সিরাজ জিম্মি। সভায় বিধানসভার ১৬টি অঞ্চল এবং নলহাটি পুরসভার বুথ সভাপতিরা উপস্থিত ছিলেন। অঞ্চল ধরে ধরে চলে প্রশ্নত্তোর পর্ব। অনুব্রত মণ্ডল জানতে চান, কেন বেশ কিছু বুথে ফলাফল খারাপ হল? অনেকেই ধর্মীয় মেরুকরণকে দায়ী করেছেন। কেউ কেউ অনুন্নয়নের অভিযোগ করেন।

সভায় অনুব্রত মণ্ডল অঞ্চল সভাপতিদের নির্দেশ দেন, সিপিএম কর্মী-সমর্থককে দলে টানতে হবে। তাহলেই তাঁদের মার্জিন বাড়বে বলে আশাবাদী জেলা সভাপতি। অনুব্রতর অভিযোগ, সিপিএম কর্মী-সমর্থকরাই বিজেপিতে চলে যাচ্ছেন। এরপরেই সাংবাদিক বৈঠকে অনুব্রত মণ্ডল বলেন, বিজেপি কোনও দল নয়। বিধানসভায় লড়াই হবে সিপিএমের সঙ্গে। কিন্তু যেখান সিপিএমের কর্মী-সমর্থকদের দলে টানার কথা বলছেন তিনি, তখন কীভাবে সিপিএমের সঙ্গে লড়াই হবে? উত্তরে অনুব্রত বলেন, “ওরা মেকআপ করে নেবে। ৩৪ বছরের দল। ৭০ বছর ধরে রাজনীতি করছেন। ওরা ঘাটতি পূরণ করে নেবে”।

জবাবে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোম বলেন, “এক সময় উনি সিপিএমকে অণুবীক্ষণ যন্ত্রের সাহায্যে দেখছিলেন। যাই হোক এখন খালি চোখে দেখতে পাচ্ছেন। ওনাকে ধন্যবাদ।“
বিজেপির মতে, তৃণমূলের সঙ্গে লোক নাই। সেই কারণেই বামেদের পাশে চাইছে।

আরও পড়ুন-করিমপুরে বিজেপি প্রার্থীকে হেনস্থা, লাথি মেরে ঝোপে ফেলে দেওয়ার অভিযোগ

 

Previous articleআমি এনসিপিতেই, কোর্টে জানালেন অজিত
Next articleএবার রাজ্যপালের কাছে গিয়ে চিঠি দিয়ে সরকার গড়ার দাবি তিন দলের