১৯ দিনের মাথায় পার্শ্ব শিক্ষকদের শোকজ করার নির্দেশ দিল শিক্ষা দফতর

ফাইল চিত্র

গত ২২ দিন ধরে পার্শ্বশিক্ষকরা অবস্থানে রয়েছেন মূলত বেতন কাঠামো নিয়ে। সল্টলেক বিকাশ ভবনের কাছে। তাই পার্শ্বশিক্ষকদের এবার শোকজ করার সিদ্ধান্ত দিল শিক্ষা দফতর৷

আগেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, স্কুলে অনুপস্থিত থেকে আন্দোলন করলে ব্যবস্থা নেওয়া হবে৷ এবার ওই অনুপস্থিত পার্শ্বশিক্ষকদের শোকজ করার সিদ্ধান্ত দিল শিক্ষা দফতর।

সোমবারই এই শোকজের নির্দেশে রাজ্যের প্রত্যেকটি জেলার এডুকেশন অফিসারদের কাছে পাঠানো হয়েছে। নির্দেশে বলা হয়েছে গত ১১ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত যারা কোনও কারণ না দেখিয়েই স্কুল থেকে অনুপস্থিত তাদেরই শোকজ করতে হবে। কোন কোন শিক্ষকদের শোকজ করা হল সেই রিপোর্ট ১০ দিনের মধ্যে সর্বশিক্ষা মিশনের অধিকর্তাকে পাঠাতে হবে।

পার্শ্ব শিক্ষকদের অভিযোগ, কেন্দ্র টাকা দিলেও রাজ্য তাঁদের বেতন কাঠামো করে দিচ্ছে না। আন্দোলন এবং অনশন শুরুর পর থেকেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্পষ্টই জানিয়েছিলেন স্কুল বাদ দিয়ে কোন রকম অনশন আন্দোলনের পক্ষপাতী তিনি নন। রাজ্য স্কুল শিক্ষা দফতর আন্দোলনরত পার্শ্বশিক্ষকদের বিরুদ্ধে শাস্তি মূলক পদক্ষেপ নেবে তার ইঙ্গিত কয়েকদিন আগেই দিয়ে রেখেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যদিও শোকজের নির্দেশের ব্যাপারে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। সর্বশিক্ষা মিশনের অধিকর্তার এই নির্দেশ পাওয়ার পরপরই তৎপর জেলার এডুকেশন অফিসাররা। শোকজের নির্দেশ হলেও আন্দোলনে যে কোন বাধা পড়বে না তা জানিয়ে দিয়েছে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ।

Previous articleফের রবিনসন স্ট্রিটের ছায়া! এবার দাদার মৃতদেহ আগলে বোন
Next articleধর্ষকরা একবার কারাগারে গেলে তাদের কখনোই মুক্তি দেওয়া উচিত নয়, বললেন হেমা মালিনী