নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল উত্তর-পূর্বের ২ রাজ্য

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তপ্ত অসম ও ত্রিপুরা। বিলের প্রতিবাদে উত্তর-পূর্বের দুই রাজ্যেই মঙ্গলবার থেকে চলছে বিক্ষোভ মিছিল। বুধবার, সকাল থেকেই রাস্তায় নেমেছেন স্থানীয় বাসিন্দার। টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ চলছে বিভিন্ন জায়াগায়। অভিযোগ, এর জেরে ত্রিপুরায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে এক ২ মাসের শিশুর মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ত্রিপুয়ায় ৪৮ ঘণ্টার জন্য ইন্টানেট পরিষেবা বন্ধ রেখেছে রাজ্য সরকার। বন্ধ এসএমএস পরিষেবাও। বিভিন্ন জনগোষ্ঠীর মধ্যে গুজব ছড়ানো হচ্ছে এই অজুহাতে পরিষেবা বন্ধ রেখেছে প্রশাসন। মঙ্গলবার দুপুর ২টো থেকেই বন্ধ রয়েছে পরিষেবা। ত্রিপুরা পুলিশের ডিজি জনিয়েছেন, এসএমএস ও সোশ্যাল মিডিয়াকে ভুয়ো খবর ও ছবি ছড়ানোর কাজে ব্যবহার করা হচ্ছে। ফলে হিংসার আশঙ্কা তৈরি হচ্ছে।

সমস্ত ছাত্র সংগঠনের ডাকে অসমের ব্রহ্মপুত্র উপত্যকায় চলছে বনধ। গুয়াহাটির বিভিন্ন এলাকায় নাগরিকত্ব বিলের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখানো হচ্ছে। নরেন্দ্র মোদি ও অমিত শাহের কুশপুতুলও পোড়ানো হয়। বিক্ষোভ তীব্র আকার নিয়েছে ডিব্রুগড়ে। সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে বাধে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর।
অসমের বেশ কিছু জায়গায় ১৪৪ ধারা জারি হয়েছে। অবরোধের কারণে উত্তর-পূর্ব ফ্রন্টিয়ার রেলের তরফে অনেক দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে।

Previous articleবিল নিয়ে দেশের মুসলিমদের ভয় পাওয়ার কোনও কারণ নেই: অমিত শাহ
Next articleBREAKING: গুজরাত দাঙ্গায় ‘মুখ্যমন্ত্রী’ নরেন্দ্র মোদিকে ক্লিনচিট