সিএএ নিয়ে বক্তব্য রেখে বেলুড় মঠকে রাজনৈতিক আখড়া করতে চাইছেন প্রধানমন্ত্রী, অভিযোগ পার্থর

ফের বিতর্কে জড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তীর ভাষণেও তিনি টেনে আনলেন সিএএ প্ৰসঙ্গ। সেটা আবার কোনও সরকারি বা রাজনৈতিক অনুষ্ঠানে নয়। একেবারে বেলুড় মঠের মঞ্চ থেকে নাগরিকত্ব সংশোধিত আইনের প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী মোদি। যা নিয়ে বিভিন্ন মহলে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে।

এই ঘটনায় পবিত্র ভূমিকে রাজনৈতিক আখড়া বাননো হচ্ছে বলে সরব হয়েছেন বিরোধীরাও। কুরুচিকর মন্তব্য বলে তীব্র নিন্দা করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। স্থান-কাল-পাত্র বিবেচনা না করে মোদির এই বক্তব্য তাঁকেও লজ্জিত করেছে বলেই মন্তব্য শিক্ষামন্ত্রীর।

উল্লেখ্য, রবিবার সকালে বেলুড় মঠে দেশের যুব সমাজের উদ্দেশ্যে বক্তৃতা দেন প্রধানমন্ত্রী। সভামঞ্চ থেকে নাগরিকত্ব আইন নিয়ে বিরোধীদের এক হাত নেন তিনি। এরপরই পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‌নিজেকে লজ্জিত মনে হচ্ছে। আমার মাথা হেঁট হয়ে গিয়েছে। মঠকে রাজনৈতিক আখড়া হিসেবে ব্যবহার করেছেন প্রধানমন্ত্রী। আমি এই কথা পরবর্তীকালেও তুলব। এটা অত্যন্ততই লজ্জার বিষয়।’‌

পার্থ চট্টোপাধ্যায়ের কথায়, “ঘটনা অত্যন্ত নিন্দনীয় এবং কুরুচিকর। প্রধানমন্ত্রীই হোন বা কোনও বরেণ্য নেতাই হোক মঠের মঞ্চে রাজনৈতিক কাজে বক্তব্য করা যায় না। তাঁর কিছু বলার থাকলে তিনি অন্যত্র সে কথা বলতে পারতেন। আমরাও তার অন্যত্র মোকাবিলা করতাম।”

আরও পড়ুন-স্বামীজির জন্মভিটেয় তৈরি হচ্ছে বিশ্বমানের অডিটোরিয়াম, খরচ হবে ১৪ কোটি

Previous articleস্বামীজির জন্মভিটেয় তৈরি হচ্ছে বিশ্বমানের অডিটোরিয়াম, খরচ হবে ১৪ কোটি
Next articleফের পাকিস্তানের ব্যাট বাহিনীর হাতে মুণ্ডচ্ছেদ ভারতীয়র