মোহনবাগান সমর্থকরা পড়ুন, ভাবুন

ইচ্ছে না ক্লাব?
নতুন সমীকরণ ঘোষণার পর থেকেই ভারী ভারী শব্দে প্রতিবাদ করে ফেসবুকের ওয়াল কঁাপিয়ে দিচ্ছিলেন মোহনবাগান সমর্থকটি। হয়তো একটু বিশ্রাম নেওয়ার সুযোগ পেয়েছিলেন। সঙ্গে সঙ্গে এক শীর্ষ কর্তাকে টেক্সট—“ডার্বির একটা ফ্রি টিকিট হবে?”
কেন এটিকে? কেন অন্য ইনভেস্টর নয়? এরপরেও চলল ফের প্রতিবাদ।
পকেট থেকে ১০০ টাকা দিয়ে ক্লাবকে সাহায্য করার ইচ্ছে নেই। অথচ কেন এটিকের জায়গায় অন্য কেউ নয়? ফেসবুকে বিপ্লব চলছেই।
অবশ্য এরকম বিপ্লব নতুন নয়। যখন ম্যাকডাওয়েল যুক্ত হল। তখনও এরকম বিপ্লব হয়েছিল। কেন দুধ কোম্পানি নয়? শেষে মদ কোম্পানি!
এখন কোনও সমর্থককে জিজ্ঞাসা করুন। আচ্ছা যদি ম্যাকডাওয়েল ফের আসে? পারলে বিজয় মালিয়ার মূর্তি বসাতে বলবেন। এটিকের সঙ্গে আসল সমস্যাটা কোথায়, সেটাই তো কেউ বলতে পারছেন না। শুধুই আবেগে বলে চলেছেন, ক্লাবটা বিক্রি হয়ে গেল। মানে ATK র জায়গায় BTK হলে আর কোনও সমস্যাও হত না, ক্লাবও বিক্রি হত না!
দয়া করে চুক্তির বয়ানটা একটু ভাল ভাবে জানুন। ক্লাবের কোনও ক্ষমতাই সঞ্জীব গোয়েঙ্কার হাতে যাচ্ছে না। শুধুমাত্র মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার দেওয়া হয়েছে। মানে, আপনার সদস্যপদ সুরক্ষিত। আপনাকে কেউই ক্লাব থেকে বের করতে পারছে না। ক্রিকেট, অ্যাথলেটিক্স সবই ক্লাব চালাবে। শুধু ফুটবল দলের জন্যই অর্থ সাহায্য নেওয়া হচ্ছে। জার্সি পুরনো। ক্লাবের লোগো একই। আগেও মেম্বার কার্ড দেখিয়ে ম্যাচ দেখতেন, এখনও দেখবেন। তাহলে সমস্যা কোথায়? ম্যাকডাওয়েল মোহনবাগানে সমস্যা নেই। বিড়লা মোহনবাগান হলেও সমস্যা নেই। তাহলে এটিকে মোহনবাগানে সমস্যা কেন হবে? যাদের আর্থিক ক্ষমতার উপর ভিত্তি করে, আপনি আইএসএলে সরাসরি খেলার সুযোগ পাচ্ছেন, আপনার পরিকাঠামো উন্নতি হবে, তাদেরকে ফুটবল দল পরিচালনা করতে দেবেন না! এরকম হয় নাকি? ম্যাঞ্চেস্টার সিটির ক্ষমতার কেন্দ্র চলে গিয়েছে আবুধাবির মালিকের হাতে। আর মোহনবাগান ফুটবল দলের ক্ষমতার কেন্দ্র ময়দানের তাঁবু থেকে ভিক্টোরিয়া হাউসে গেলেই সমস্যা! আর বাস্তবটা মেনে নিন। আপনার কী মনে হয়, মোহনবাগান—ইস্টবেঙ্গল কর্তারা দেশ এবং দেশের বাইরে থেকে ইনভেস্টর আনার চেষ্টা করেননি? কিন্তু ঘটনা হচ্ছে, কোনও বানিজ্যিক সংস্থার কাছেই মোহনবাগান—ইস্টবেঙ্গল আর লাভজনক ব্র‌্যান্ড নয়। তাহলে বানিজ্যিক সংস্থাগুলো ছুটে ছুটে আসত। কষ্ট হলেও বাস্তবটা স্বীকার করে নিন।
আপনার সমস্যাটা কোথায়? মোহনবাগান রইল। জার্সি রইল। লোগো রইল। সদস্য হিসাবে সুযোগ সুবিধা রইল। বিনিময়ে দেশের সেরা লিগে খেলার পাশাপাশি, সেরা পরিকাঠামোও পাবেন। আপনি মোহনবাগানকে ভালবাসেন না, নিজের ইচ্ছেকে?

Previous articleটসে হেরে ব্যাট করছে রোহিতরা
Next articleসংরক্ষণের কোপে ওয়ার্ড হারালেন বহু তৃণমূল হেভিওয়েট