অভিজিৎ-মুখ্যমন্ত্রী সাক্ষাতে রাজ্য সরকারের সঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশ নোবেলজয়ীর

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্নে গিয়েছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।সঙ্গে ছিলেন তাঁর মা। সাক্ষাত সেরে রাজ্য সরকারের সঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেন তিনি।
কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিতে মঙ্গলবার সকালেই নজরুল মঞ্চে পৌঁছেছিলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে সাম্মানিক ডি’লিট দেওয়া হয় তাকে। ওই অনুষ্ঠান শেষে বিকেল ৪ টে নাগাদ নবান্নে যান তিনি। তাঁদের স্বাগত জানান স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন তিনি। বেশ কিছুক্ষণ কথা বলেন তাঁরা।
তিনি জানান, “আমি এসেছিলাম শুনতে, জানতে। এখানে কী কী ইন্টারেস্টিং স্কিম আছে তা জানব, সেগুলি নিয়ে পড়াশোনা করব।” রাজ্য সরকারের সঙ্গে কাজ করার প্রসঙ্গে তিনি জানান যে, সুযোগ পেলে অবশ্যই কাজ করবেন। রাজ্য সরকারের একাধিক ইন্টারেস্টিং স্কিম আছে। সেগুলি নিয়ে কাজ করার সুযোগ পাব। তবে এনআরসি প্রসঙ্গে প্রশ্ন করলে কোনও প্রতিক্রিয়া দেননি নোবেলজয়ী। বৈঠক শেষে নোবেলজয়ী ও তাঁর মাকে গাড়ি পর্যন্ত পৌঁছে দেন মুখ্যমন্ত্রী।

Previous articleপ্রেস ক্লাবে একঝাঁক সাংবাদিকের সম্বর্ধনা পেয়ে আপ্লুত দিলীপ
Next articleবাংলা স্কুলের ইতিহাসে রেকর্ড গড়ে আসছে